বাসস ক্রীড়া-১৪ : শুরু হচ্ছে ইংলিশ কাউন্টি ক্রিকেটও

120

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-ইংল্যান্ড
শুরু হচ্ছে ইংলিশ কাউন্টি ক্রিকেটও
লন্ডন, ৩০ জুন ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে থমকে থাকা ক্রিকেট ধীরে ধীরে শুরুর পথে এগিয়ে যাচ্ছে। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটকে মাঠে ফেরাচ্ছে ইংল্যান্ড। সেই সাথে আগামী পহেলা আগস্ট থেকে ইংলিশ কাউন্টি ক্রিকেটও শুরু করছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
এ বিবৃতিতে ইসিবি জানিয়েছে, ১ আগস্ট থেকেই মাঠে গড়াবে এবারের মৌসুমের কাউন্টি ক্রিকেট। পাশাপাশি মেয়েদের ঘরোয়া মৌসুম শুরুর ব্যাপারে আলোচনা চলছে। দ্রুতই সিদ্বান্ত নেয়া হবে। তবে প্রথম শ্রেনির ক্রিকেট কোন ফরম্যাটে হবে তা জুলাইয়ে বৈঠক করে সিদ্বান্ত নেয়া হবে। আলোচনা সাপেক্ষে সেটি ঠিক করবে কাউন্টির ১৮টি ক্লাব।
কাউন্টি ক্রিকেটের জন্য আগামী মাস থেকে খেলোয়াড়রা অনুশীলন শুরু হতে পারে বলে জানান ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন। তিনি বলেন, ‘প্রথম শ্রেনির ক্রিকেট ফেরানোটা হবে আমাদের জন্য একটি তাৎপর্যপূর্ণ পদক্ষেপ। কাউন্টি দলগুলোর সাথে বৈঠক করে সূচি নির্ধারন করা হবে। ১৮ টি প্রথম শ্রেনির কাউন্টি ক্লাব, পেশাদার ক্রিকেটার সমিতি ও ইসিবির মধ্যে আলোচনা চলছে। আমরা দ্রুতই চূড়ান্ত সিদ্বান্ত নিতে পারবো।’
সকল খেলোয়াড়-স্টাফ ও অফিশিয়ালদের সুরক্ষার জন্য সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের নির্দেশনা মেনেই পরিকল্পনা ও প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান হ্যারিসন।
তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে সকলের স্বাস্থ্য সুরক্ষার কথা আগে নিশ্চিত করতে হবে। খেলোয়াড়-কর্মচারী এবং কর্মকর্তাদের নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষা সবকিছুর উর্ধ্বে। আমরা সরকারী নির্দেশিকা মেনে আমাদের পরিকল্পনা সাজাবো।’
বাসস/এএমটি/১৮৩০/স্বব