বাসস ক্রীড়া-১৩ : অনুশীলনের অনুমতি পেলেন ডি কক-ডু প্লেসিসরা

113

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা
অনুশীলনের অনুমতি পেলেন ডি কক-ডু প্লেসিসরা
ডারবান, ৩০ জুন ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে গেল মার্চ থেকে ক্রিকেট বন্ধ। তবে এখনো মাঠে গড়াতে পারেনি ব্যাট-বলের লড়াই। কিন্তু আগামী মাসে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ দিয়ে আবারো মাঠে ফিরছে ক্রিকেট। পাশাপাশি অনেক দেশও স্বাস্থ্যবিধি মেনে খেলোয়াড়দের ফিটনেসের উন্নতির জন্য অনুশীলন শুরু করেছে। এবার সেই তালিকায় নাম উঠলো ক্রিকেট দক্ষিণ আফ্রিকার। অবশেষে সরকারের কাছ থেকে মাঠে ফেরার অনুমতি পেল দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। অনুশীলনের জন্য ৪৪ জন খেলোয়াড়কে নির্বাচন করছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।।
চলতি মাসের মাঝামাঝি সময়ে তিন দলের একটি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনাও করেছিলো দক্ষিণ আফ্রিকা। কিন্তু দক্ষিণ আফ্রিকা সরকার সেই অনুমতি দেয়নি। কারন করোনা পরিস্থিতি কোন উন্নতি ছিলো না। অবশেষে দক্ষিণ আফ্রিকার ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে অনুশীলন শুরুর অনুমতি পেল ডি কক-ডু প্লেসিসরা।
ক্রীড়া মন্ত্রণালয় অনুমতি দেয়ায় আগামী বৃহস্পতিবার খেলোয়াড়দের সাথে আলোচনায় বসবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।
এক সংবাদ বিজ্ঞেপ্তিতে সিএসএ জানিয়েছে, ‘হাই পারফরম্যান্স ট্রেনিং স্কোয়াড আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরুর অনুমতি পেয়েছে। সোমবারই ক্রীড়া, স্বাস্থ্য এবং আর্টস অ্যান্ড কালচার মন্ত্রণালয় থেকে অনুশীলনের অনুমতি এসেছে।’
গেল মার্চে ভারত সফরে গিয়েছিলো দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। সিরিজ চলাকালীন ভারতে করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়ায়, বাধ্য হয়ে সিরিজ শেষ না করেই নিজ দেশে ফিরে আসে প্রোটিয়ারা।
করোনাভাইরাসে দক্ষিণ আফ্রিকায় ১ লাখ ৩৮ হাজার মানুষ আক্রান্ত হয়। মৃত্যুবরণ করেছে, প্রায় আড়াই হাজার মানুষ।
বাসস/এএমটি/১৮২৫/স্বব