বাসস ক্রীড়া-৮ : ‘নেগেটিভ’ হয়েই ইংল্যান্ডে যাচ্ছেন ছয় ক্রিকেটার

108

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-পাকিস্তান
‘নেগেটিভ’ হয়েই ইংল্যান্ডে যাচ্ছেন ছয় ক্রিকেটার
লন্ডন, ৩০ জুন ২০২০ (বাসস) : ইংল্যান্ড সফরের আগে প্রথম দফায় করোনাভাইরাস টেস্টে পজিটিভ হন পাকিস্তানের দশজন ক্রিকেটার। পরবর্তীতের দ্বিতীয় দফার পরীক্ষায় ঐ দশ জনের মধ্যে ছয়জন নেগেটিভ হন। তারপরও ইংল্যান্ড সফরে যেতে পারেননি নেগেটিভ হওয়া- মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাসনাইন, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান ও শাদাব খান। তাদের রেখেই ইংল্যান্ডে পা রাখে ২০ সদস্যের পাকিস্তান দল।
তবে তৃতীয় দফায় আবারো করোনা পরীক্ষা করা হয় নেগেটিভ হওয়া ছয় ক্রিকেটারের। পরীক্ষার রিপোর্ট সুখবর দিয়েছে তাদের। এবারও রিপোর্ট নেগেটিভ হয়- হাফিজ, রিয়াজ, হাসনাইন, ফখর, রিজওয়ান ও শাদাবের। তাই তাদের ইংল্যান্ডে যাবার অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, দ্বিতীয় ও তৃতীয় দফায় করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে হাফিজ-রিয়াজ-হাসনাইন-ফখর-রিজওয়ান ও শাদাবের। তাই তারা এবার ইংল্যান্ডে যেতে পারবেন। এ সপ্তাহের শেষে এই ছয় জনকে ইংল্যান্ড পাঠানো হবে।
প্রথম দফায় করোনা পজিটিভ হওয়ায়, ব্যক্তিগত করোনা পরীক্ষা করেন হাফিজ। তার সেই রিপোর্ট নেগেটিভ আসে। এরপর সেই রিপোর্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করেন হাফিজ। এতে ক্ষুব্ধ হয় পিসিবি। তবে হাফিজের ব্যাপারে কোন বড় অ্যাকশন না নিলেও, তার সাথে করোনার রিপোর্ট নিয়ে নাটকের অবসান ঘটালো পিসিবি।
তিন ম্যাচের টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে গতকাল চার্টার্ড বিমানে করে ইংল্যান্ডের ম্যানচেষ্টারে পা রাখে পাকিস্তান ক্রিকেট দল। প্রাণঘাতি করোনাভাইরাসের পরিস্থিতির কারনে এক মাসের বেশি সময় আগে ইংল্যান্ডে পৌছালো আজহার-বাবররা। দলে সাথে এসেছেন ২০ জন খেলোয়াড় ও ১১জন অফিসিয়াল।
এবার বাধ্যতামূলক ম্যানচেস্টারের এমিরেটস ওল্ড ট্রাফোর্ডে দু’সপ্তাহের আইসোলেশনে থাকবে পাকিস্তান দল। পরবর্তীতে আবারো পাকিস্তানের খেলোয়াড়দের করোনা পরীক্ষা করবে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
বাসস/এএমটি/১৮২০/স্বব