বরখাস্তকৃত জেলার সোহেল রানার জামিন স্থগিতই থাকছে

266

ঢাকা, ৩০ জুন ২০২০ ( বাসস) : অর্থপাচার আইনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত হওয়া জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানাকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিতের মেয়াদ আরও ১৬ সপ্তাহের জন্য বর্ধিত করা হয়েছে।
আপিল বিভাগের ভার্চ্যুয়াল চেম্বার কোর্ট বিচারপতি মো. নূরুজ্জামান আজ এ আদেশ দেন।
এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রেক্ষিতে গত ২৩ জুন তার জামিনের ওপর আজ ৩০ জুন পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছিলেন আপিল বিভাগের চেম্বার কোর্ট ।
দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। সোহেল রানার পক্ষে ছিলেন সিনিয়র
আইনজীবী এ এম আমিন উদ্দিন।
পাসপোর্ট জমা দেয়ার শর্তে পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট ভার্চ্যুয়াল বেঞ্চ গত ১৬ জুন সোহেল রানাকে জামিন দিয়েছিলেন। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক।
২০১৮ সালের ২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা ও ফেনসিডিলসহ সোহেল রানাকে আটক করে রেলওয়ে পুলিশ। এছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথিও উদ্ধার করা হয়।
এ ঘটনায় সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দু’টি মামলা করেন। এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন।