বাসস দেশ-১৫ : জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করলেন নৌবাহিনী প্রধান

115

বাসস দেশ-১৫
বিশেষ-বৃক্ষরোপণ-অভিযান
জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করলেন নৌবাহিনী প্রধান
ঢাকা, ৩০ জুন, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নৌবাহিনীর উদ্যোগে বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান-২০২০ এর উদ্বোধন করা হয়েছে।
‘সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ বাস্তবায়নের অংশ হিসেবে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী আজ মঙ্গলবার একটি গাছের চারা রোপণ করেন। তিনি বনানীস্থ নৌ সদর প্রাঙ্গণে চারা রোপণের মাধ্যমে নৌবাহিনীর এ কর্মসূচির উদ্বোধন করেন।
পরে এই কর্মসূচির সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এ সময় অন্যান্যের মধ্যে নৌ সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, ঢাকা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার এবং উল্লেখযোগ্য সংখ্যক সামরিক ও অসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকগণ উপস্থিত ছিলেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের(আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
এই কর্মসূচি বাস্তবায়নের আওতায় নৌবাহিনীর সকল নৌ অঞ্চলে বিভিন্ন ধরণের ফলজ, ভেষজ, কাঠ ও ছায়া প্রদানকারী বিভিন্ন গাছের চারা রোপণের উদ্যোগ নেয়া হয়েছে।
বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের পর নৌবাহিনী প্রধান বর্তমান সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপসমুহ সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের নৌসদস্যদের এগিয়ে আসার আহবান জানান।
এছাড়া তিনি উপকূলীয় অঞ্চলে অধিকহারে বৃক্ষরোপণের মাধ্যমে প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার উপর গুরুত্বারোপ করেন।
বাসস/আইএসপিআর/এমএন/১৬৪০/-কেজিএ