বাসস ক্রীড়া-৩ : রিয়াল মাদ্রিদ থেকে আচরাফ হাকিমিকে দলে ভেড়াতে যাচ্ছে ইন্টার

139

বাসস ক্রীড়া-৩
ফুটবল-ট্রান্সফার
রিয়াল মাদ্রিদ থেকে আচরাফ হাকিমিকে দলে ভেড়াতে যাচ্ছে ইন্টার
মিলান, ৩০ জুন ২০২০ (বাসস) : রিয়াল মাদ্রিদ থেকে ইউরোপীয়ান ফুটবলের অন্যতম প্রতিভাবান তরুন উইঙ্গার আচরাফ হাকিমিকে দলে ভেড়াতে চাচ্ছে ইন্টার মিলান। দুই বছর আগে ধারে রিয়াল মাদ্রিদ থেকে বরুসিয়া ডর্টমুন্ডে খেলতে এসেছিলেন মরক্কো জাতীয় দলের ২১ বছর বয়সী এ ফুল-ব্যাক।
খুব শিগগিরই দুই ক্লাবের পক্ষ থেকে চুক্তির বিষয়টি চূড়ান্ত করা হবে বলে সূত্রমতে জানা গেছে। ৪০ মিলিয়ন ইউরার বিনময়ে পাঁচ বছরের জন্য ইন্টারে যোগ দিতে যাচ্ছেন হাকিমি।
বার্নাব্যুতে হাকিমির চুক্তি আরো দুই বছর বাকি ছিল। একটি সূত্র জানিয়েছে ক্যারিয়ারের এই পর্যায়ে এসে হাকিমি এবারের গ্রীষ্মে আর মাদ্রিদে ফেরার ব্যপারে আগ্রহী ছিলেন না। সান সিরোতে মূল দলেই তিনি সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছে। হাকিমি ও তার এজেন্ট জানেন জিনেদিন জিদানের বিবেচনায় মাদ্রিদের মূল দলে রাইট-ব্যাক হিসেবে দানি কারভাহালই সুযোগ পাবেন। যে কারনে তার প্রতিভা ও মর্যাদা ড্রেসিং রুমের মধ্যেই সীমাবদ্ধ থেকে যাবে।
যদিও রিয়াল মাদ্রিদ শিবিরে জিদানের কোচিং স্টাফদের মধ্যে ডর্টমুন্ডে হাকিমির পারফরমেন্স প্রায়ই প্রশংসা কুড়িয়েছে। কিন্তু ভিন্ন একটি ট্যাকটিক্যাল সেট-আপে তিনি কিভাবে পারফর্ম করবেন তা নিয়ে শঙ্কা থেকেই গিয়েছিল।
বুন্দেসলিগায় তাকে মাঝে মাঝে উইং-ব্যাক হিসেবে খেলানো হয়েছে, যা জিদান খুব কমই ব্যবহার করে থাকেন। কারভাহালের ডিফেন্সিভ প্রতিভার সাথে হাকিমির প্রতিভারও তুলনা করা হয়েছে। এ্যান্টোনিও কন্টের ৩-৫-২ ফর্মেশনে উইং-ব্যাক হিসেবে হাকিমি এখন নিজেকে প্রমানের অপেক্ষায় রয়েছেন।
২০১৭ সালের অক্টোবরে জিদানের প্রথম মেয়াদে লা লিগায় হাকিমির অভিষেক হয়েছিল। ক্লাবের যুব দলের হয়ে তিনি নিজেকে দারুনভাবে প্রমান করেছেন। ঐ মৌসুমে নয়টি লিগ ম্যাচে খেলে দুই গোল করেছেন। ২০১৮ সালের জুলাইয়ে ডর্টমুন্ডে যোগ দেবার আগে চ্যাম্পিয়ন্স লিগেও খেলেছেন।
এরপর জার্মান দলটি হয়ে ৫৪টি বুন্দেসলিগা ম্যাচ খেলে সাতটি গোল করেছেন। বেশীরভাগ সময় অবশ্য তিনি এ্যাটাকিং রাইট ব্যাক হিসেবে খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করতেন।
বাসস/নীহা/১৩২০/স্বব