নিরাপদে থেকে শিরোপা জয়ের আনন্দ উদযাপন করতে সমর্থকদের প্রতি ক্লপের আহবান

236

লন্ডন, ৩০ জুন ২০২০ (বাসস) : প্রিমিয়ার লিগের শিরোপা উৎসব যেন থামছেই না লিভারপুলের। করোনা পরিস্থিতির মধ্যেও সমর্থকদের বাঁধভাঙ্গা উল্লাস মাঝে মাঝে সমস্যা ডেকে আনছে। আর সে কারনেই যতটা সম্ভব নিরাপদ থেকে এই উৎসব পালনের জন্য লিভারপুল সমর্থকদের প্রতি আহবান জানিয়েছেন কোচ জার্গেন ক্লপ।
৩০ বছর পর প্রথমবারের মত ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত হবার পর শুক্রবার দ্বিতীয় রাতের মত পিয়ার হেডে হাজার হাজার লিভারপুল সমর্থক জড়ো হয়ে উল্লাস করে। স্থানীয় পুলিশ জানিয়েছে এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রনে তারা এগিয়ে গেলে তাদের সাথে অশোভন আচরণ করা হয়েছে। এ সময় পুলিশকে লক্ষ্য করে সমর্থকরা গ্লাস ও বোতল ছুঁড়ে মেরেছে। এই পরিস্থিতি কোনভাবেই কাম্য নয় এবং বিষয়টা মোটেই ভালভাবে নেননি বলে ক্লপ লিভারপুলের সমর্থকদের উদ্দেশ্যে জানিয়ে দিয়েছেন।
ক্লপ বলেছেন, ‘আমিও একজন মানুষ, তোমাদের আনন্দই আমার আনন্দ। কিন্তু এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এই ধরনের জনসমাগম না করা। এর ফলে আমরা সমাজে বিপদ ডেকে আনছি। স্বাস্থ্য কর্মী যারা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাদেরকেও অসম্মান করা হচ্ছে। পুলিশ ও স্থানীয় কর্তপক্ষ বারবার আমাদের এই ধরনের কর্মকান্ড না করার অনুরোধ করছে। সব সময় যারা আমাদের সহযোগিতা করে থাকে তাদের প্রতি আমাদের দৃষ্টি দেয়া উচিত।’
লিভারপুল বস আরো বলেছেন, ‘পরিস্থিতি ভিন্ন হলে সকলের সাথে শিরোপা উৎসব করতে আমিই সবচেয়ে প্রথম এগিয়ে আসতাম। গত বছর চ্যাম্পিয়ন্স লিগে জেতার পর যে প্যারেড হয়েছিল এবারেরটা তার থেকেও বড় হতো। কিন্তু এই মুহূর্তে তা অসম্ভব। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা অবশ্যই একসাথে তা উদযাপন করবো। আমরা এই মুহূর্তগুলো তখন উপভোগ করবো। আমরা পুরো শহরকে লাল রঙে রাঙ্গিয়ে দেব। কিন্তু এই মুহূর্তে যতটা সম্ভব সবাই দয়া করে বাড়িতে থাকো।’
এক যৌথ বিবৃতিতে মার্সিসাইড পুলিশ ও লিভারপুল সিটি কাউন্সিল যে সমস্ত সমর্থক সামাজিক দূরত্বের বিধিনিষেধ অমান্য করেছেন তাদের কঠোর সমালোচনা করেছেন।
লিভারপুলের মেয়র জো এন্ডারসন বলেছেন এর মাধ্যমে লিভারপুল পুরো শহরে একটি নেতিবাচক পরিবেশ সৃষ্টি হয়েছে।
ক্লপ অবশ্য করোনাভাইরাসের কারনে তিন মাস বন্ধ থাকার পরেও সমর্থকদের সমর্থন বজায় রাখার জন্য প্রশংসা করেছেন।