যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায়ভাইরাসে আরো ৪২ হাজার লোক আক্রান্ত

355

ওয়াশিংটন, ৩০ জুন, ২০২০ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আরো কমপক্ষে ৪২ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। সোমবার জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
স্থানীয় সময় রাত সাড়ে ৮ পর্যন্ত (গ্রীনিচ মান সময় মঙ্গলবার ০০৩০টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, এনিয়ে যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ২৬ লাখে দাঁড়ালো। বর্তমানে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের অঙ্গরাজ্য গুলোতে করোনাভাইরাসের নতুন বিস্তার লক্ষ্য করা যাচ্ছে।
এদিকে বিশ্বের বৃহত্তম অর্থনীতির এ দেশে প্রতিদিনের হিসাবে মৃতের সংখ্যা হ্রাস অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে ৩৫৫ জন প্রাণ হারিয়েছে।
যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় দেশটির অনেক অঙ্গরাজ্যের গভর্নর রেস্তোরাঁ ও বারের মতো ব্যবসা প্রতিষ্ঠানগুলো ফের বন্ধ করে দিয়েছে। তবে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার ব্যাপারে হোয়াইট হাউসের ভাষ্য হচ্ছে, পরীক্ষার আওতা ব্যাপকভাবে বাড়ানোর কারণে এ সংখ্যা বেড়েছে এবং দেশে কোন কমিউনিটি সংক্রমণ নেই।