বাসস দেশ-৫৪ : রাজধানীতে জাল টাকা তৈরির সরঞ্জামসহ ৬ জন গ্রেফতার

328

বাসস দেশ-৫৪
র‌্যাব-গ্রেফতার
রাজধানীতে জাল টাকা তৈরির সরঞ্জামসহ ৬ জন গ্রেফতার
ঢাকা, ২৯ জুন, ২০২০ (বাসস) : রাজধানীর মিরপুর পল্লবী ও বসুন্ধরা আবাসিক এলাকায় পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশি-বিদেশি জাল নোট, জাল টাকা তৈরির মেশিন ও কাঁচামালসহ সংঘবদ্ধ চক্রের ৬ জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটকরা হলেন- মো. সেলিম (৪০), মো. মনির (৪৫), মো. মঈন (৪০), মোছা. রমিজা বেগম (৪০), মোছা. খাদেজা বেগম (৪০) ও মো. শাহীনুর ইসলাম (১৫)।
তাদের কাছ থেকে অনুমানিক ২৫ থেকে ৩০ কোটি টাকার সমপরিমাণ জাল টাকা বানানোর কাচামাল (কাগজ, কালি, জলছাপ দেয়ার সমাগ্রী) উদ্ধার করা হয়।
র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোস্তাফিজুর রহমান আজ বাসসকে বিষয়টি নিশ্চিত করেছেন।
আজ সোমবার দুপুরে র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মেজর এইচ এম পারভেজ আরেফিন বাসসকে জানান, রোববার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর মিরপুর থানার ১২/ই ব্লক বাসা নং ৬২ এবং বসুন্ধরা আবাসিক এলাকা জি ব্লক ১৬১নং বাসায় পৃথক অভিযান চালিয়ে প্রায় চার কোটি (১০০০ টাকার নোট ) জাল টাকা এবং ভারতীয় রুপি (৫০০ ও ২০০০ রুপির নোট আনুমানিক ৪০ লাখ) সহ তাদেরকে গ্রেফতার করা হয়।
তিনি আরও জানান, জাল টাকা বানানোর জন্য ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, ডাইস, কাটার উদ্ধার করা হয়।
এ বিপুল পরিমান জাল টাকা আসন্ন কোরবানি ঈদে বাজারে ছাড়ার পরিকল্পনা ছিল। তাদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২২১২/এবিএইচ