বাসস দেশ-৩৮ : মোহসীন চৌধুরীর মৃত্যুতে মুজিব বর্ষ উদযাপন কমিটির সভাপতির শোক

141

বাসস দেশ-৩৮
জাতীয় কমিটি-শোক
মোহসীন চৌধুরীর মৃত্যুতে মুজিব বর্ষ উদযাপন কমিটির সভাপতির শোক
ঢাকা, ২৯ জুন ২০২০ (বাসস) : প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এবং কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরীর মৃত্যুতে বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।
জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তার মৃত্যুতে দেশ এক দেশপ্রেমিক, দক্ষ ও সৎ কর্মকর্তাকে হারালো। কর্মজীবনে তার অবদান জাতি দীর্ঘকাল স্মরণে রাখবে।
ব্যক্তিগত জীবনে তিনি অত্যন্ত সদালাপী ও অমায়িক ব্যক্তিত্বের অধিকারী ছিলেন বলে উল্লেখ করে জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, তাঁর মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি।
উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী গত ২৯শে মে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন। ৬ই জুন তাকে আইসিইউতে নেয়া হয়। ১৮ই জুন থেকে তাক লাইফ সার্পোটে রাখা হয়েছিলো। আজ সকাল তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা, আত্মীয়-স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বাসস/সবি/বিকেডি/১৯৩৫/স্বব