বর্তমান বিশ্বের সেরা সেন্টার ফরোয়ার্ড লিওয়ানোদোস্কি : রুমেনিগে

280

বার্লিন, ২৯ জুন ২০২০ (বাসস) : পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কিকে বর্তমান বিশে^র সেরা সেন্টার ফরোয়ার্ড হিসেবে অভিহিত করেছেন বায়ার্ন মিউনিখের চেয়ারম্যান কাল হেইঞ্জ রুমেনিগে।
শনিবার উল্ফসবার্গকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে আগেই শিরোপা নিশ্চিত করা বায়ার্ন জয় দিয়ে বুন্দেসলিগা মৌসুম শেষ করেছে। এই ম্যাচে দ্বিতীয়ার্ধে পেনাল্টি স্পট থেকে এক গোল করেছেন লিওয়ানদোস্কি। শেষ ম্যাচের আগেই বুন্দেসলিগায় অষ্টম শিরোপা নিশ্চিত করেছিল বায়ার্ন। পেনাল্টি থেকে গোল করার মাধ্যমে লিওয়ানদোস্কি মৌসুমের ৩৪তম গোল করার কৃতিত্ব দেখান।
বায়ার্ন মিউনিখের অফিসিয়াল ওয়েবসাইটে রুমেনিগে বলেছেন, ‘এক বুন্দেসলিগা মৌসুমে ৩৪ গোল করা সত্যিই অসাধারন অর্জন। এত মৌসুমে এর চেয়ে বেশি গোল করার রেকর্ড আছে শুধুমাত্র গার্ড মুলারের। আমি এজন্য রবার্ট লিওয়ানদোস্কিকে অভিনন্দন ও ধন্যবাদ জানাতে চাই। সে-ই বিশে^র সেরা সেন্টার ফরোয়ার্ড।’
এই নিয়ে পঞ্চমবারের মত বুন্দেসলিগায় সর্বোচ্চ গোলদাতা হলেন লিওয়ানদোস্কি। সর্বমোট ২৩৬ গোল করে বুন্দেসলিগার ইতিহাসে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন এই পোলিশ তারকা। তার আগে রয়েছেন মাত্র দুজন খেলোয়াড়- থমাস মুলার ও শালকের তারকা ক্লস ফিশার।
৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে ২০১৯-২০ বুন্দেসলিগা মৌসুম শেষ করেছে বায়ার্ন। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের সংগ্রহ ৬৯ পয়েন্ট। তিন পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থান লাভ করেছে আরবি লিপজিগ।