বাসস ক্রীড়া-১২ : পারমাকে হারিয়ে ইন্টারের শোভাযাত্রা : ফের জয়ী আটালান্টা

118

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ইতালী-সিরি এ
পারমাকে হারিয়ে ইন্টারের শোভাযাত্রা : ফের জয়ী আটালান্টা
মিলান, ২৯ জুন ২০২০ (বাসস/এএফপি) : শেষ মুহূর্তের গোলে পারামার বিপক্ষে ২-১ গোলে রোববার জয়লাভ করেছে আলেসান্দ্রো বাস্তনির ইন্টার মিলান। অপরদিকে উদিনেসের বিপক্ষে ৩-২ গোলে জয়লাভ করেছে আটালান্টা। করোনা বিরতির পর সিরিএ লীগে ফিরে এই নিয়ে টানা তিন ম্যাচে জয়লাভ করল আটালান্টা।
স্তাদিও এনিও টার্ডিনিতে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে গার্ভিনহোর গোলে এগিয়ে গিয়েছিল পারমা। কিন্তু গত সপ্তাহে সাসুলোর সঙ্গে ড্র করা ইন্টারকে শেষভাগে লড়াইয়ে ফিরিয়ে আনেন স্টেফান ডি ভরিজের গোল। এরপর ইন্টারের হয়ে জয়সুচক গোলটি করেন বাস্তনি।
এই জয়ের ফলে পয়েন্ট তালিকার শীর্ষ দল জুভেন্টাসের চেয়ে ৮ পয়েন্টে এবং দ্বিতীয়স্থানে থাকা ল্যাৎসিওর চেয়ে চার পয়েন্টে পিছিয়ে তৃতীয় অবস্থান ধরে রেখেছে ইন্টার মিলান। খেলা শেষে ইন্টারের সহকারী কোচ ক্রিস্টিয়ান স্টেলিনি ইতালীয়া স্কাই স্পোর্টসকে বলেন,‘ এটি জয়ের চেয়েও বেশী কিছু বলে আমি অন্তত মনে করি।’ টাচলাইন নিষেধাজ্ঞার কারণে নিয়মিত কোচ এন্টনিও কনটে সাইডলাইনে বসে ম্যাচটি শুধু উপভোগ করেছেন।
ম্যাচের ১৫ মিনিটে গোল করে স্বাগতিক পারমাকে এগিয়ে দেন গার্ভিনহো। এরপর আর কোন গোল না হওয়ায় হারের শংকায় পড়ে ইন্টার মিলান। তবে শেষ ছয় মিনিটে একেবারেই পাল্টে যায় সব হিসেবে নিকাশ। শেষ বাঁািশ বাজার মাত্র ৬ মিনিট আগে গোল পরিশোধ করে ইন্টারকে সমতায় ফিরিয়ে আনেন ডি ভরিজ। তিন মিনিট পর বাস্তনি ফের গোল করলে ২-১ গোলে জয় নিয়ে ঘরে ফিরে ইন্টার মিলান।
রোববার অনুষ্ঠিত সিরি এ লীগের অন্য ম্যাচে এসি মিলান ২-০ গোলে হারিয়েছে রোমাকে। এছাড়া বোলোনিয়া ২-১ গোলে সাম্পদোরিয়াকে ও নাপোলি ৩-১ গোলে এসপিএএলকে পরাজিত করেছে। আর সাসুলো ও হেলাস ভেরোনার মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে ৩-৩ গোলে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫১/স্বব