চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা কমেছে, নতুন শনাক্ত ৬৪

384

চট্টগ্রাম, ২৮ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড সংখ্যক কমেছে। এ সময় নতুন শনাক্ত হয়েছে মাত্র ৬৪ জন।
চট্টগ্রামে গত দুই মাসের বেশি সময়ের নমুনা পরীক্ষায় সবচেয়ে কম সংখ্যক করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে শেষ ২৪ ঘণ্টায়। চট্টগ্রামের চারটি ল্যাবে ৫৯০ জনের নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছেন মাত্র ৬৪ জন। যা মোট নমুনা পরীক্ষার ১০ দশমিক ৮৫ শতাংশ। বিগত দুই মাস ধরে যা ছিলো ২০ থেকে ৩২ শতাংশ।
এদিকে গত ২৪ ঘন্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে ।
সিভিল সার্জন কার্যালয় সুত্র জানায়, নতুন শনাক্তদের মধ্যে ৪৩ জন নগরের ও ২১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৭ হাজার ৬৮৯ জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ হাজার ২৪১ জন নগরের ও ২ হাজার ৪৪৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরের ৩ জন ও উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৬৯ জন। এরমধ্যে ১৩১ জন নগরের ও ৩৮ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা থেকে ২৫ জন সুস্থ হয়েছেন, এ পর্যন্ত মোট ৯৩৩ জন সুস্থ হয়েছেন।
রোববার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, শনিবার রাত পর্যন্ত ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৪ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এরমধ্যে ১১ জন নগরের ও ১২ জন উপজেলার বাসিন্দা।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২শ’ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা মিলেছে। এরমধ্যে ১২ জন নগরের ও ২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১ জন ও বিভিন্ন উপজেলার ৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৮২ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ১৯ জন নগরের ও ১ জন উপজেলার বাসিন্দা।
গত ২৪ ঘন্টায় বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরণ ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২১ জনের মধ্যে লোহাগাড়া ১, বাঁশখালী ১, পটিয়ার ১, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৫, রাউজানে ৪, হাটহাজারীতে ২, মিরসরাইয়ে ১ ও সীতাকুন্ডের ৩ জন রয়েছেন।