বাসস দেশ-৩৫ : অনিয়মের অভিযোগে আরো দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করল স্থানীয় সরকার বিভাগ

234

বাসস দেশ-৩৫
স্থানীয় সরকার-চেয়ারম্যান-বরখাস্ত
অনিয়মের অভিযোগে আরো দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করল স্থানীয় সরকার বিভাগ
ঢাকা, ২৮ জুন, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া মোবাইল ব্যাংকিংয়ের নগদ অর্থ সহায়তা কর্মসূচীর উপকারভোগীদের তালিকা তৈরিতে অনিয়ম ও ভিজিডি কার্ড জালিয়াতির অভিযোগে দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
স্থানীয় সরকার থেকে জারী করা প্রজ্ঞাপনে আজ বলা হয়, সাময়িকভাবে বরখাস্তকৃত চেয়ারম্যানরা হলেন, গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ১১ নং খোদ্দকোমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আরিফুর রহমান চৌধুরী ও পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার ২নং আলীপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশা ফয়সাল।
এতে বলা হয়, মো. আরিফুর রহমান চৌধুরীকে প্রধানমন্ত্রীর মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেয়া নগদ অর্থ সহায়তা কর্মসূচীর তালিকা প্রনয়নে অনিয়ম এবং বাদশা ফয়সালকে ভিজিডির চাল বিতরণ না করে ভূয়া সাক্ষর নেয়া ও ভিজিডির কার্ড অসৎ উদ্দেশ্যে নিজের কাছে জমা রাখার অভিযোগে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।
সাময়িকভাবে বরখাস্ত চেয়ারম্যানদের আলাদা আলাদা কারণ দর্শানো নোটিশে কেন তাদেরকে চুড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির দশ কার্য দিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট একশ’ দুই জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তাদের মধ্যে ৩২ জন ইউপি চেয়ারম্যান, ৬৪ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, চারজন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস চেয়ারম্যান রয়েছেন।
বাসস/সবি/এমএএস/২০২৮/কেকে