বাসস দেশ-৩৪ : সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের মা মনোয়ারা জামানের ইন্তেকাল

248

বাসস দেশ-৩৪
মনোয়ারা-ইন্তেকাল
সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের মা মনোয়ারা জামানের ইন্তেকাল
মাগুরা, ২৮ জুন, ২০২০ (বাসস) : মাগুরা-১ আসনের সংসদ সদস্য এভোকেট সাইফুজ্জামান শিখরের মা, জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের সংগঠক মনোয়ারা জামান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)।
মরহুমের বড় ছেলে ও মাগুরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুজ্জামান বাচ্চু বাসসকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আমার মা মনোয়ারা জামান রোববার বিকাল ৫ টা ১৫ মিনিটে মাগুরা পশু হাসপাতালপাড়াস্থ নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনী ও লিবার জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি ৫ ছেলে ২ মেয়ে নাতী নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আওয়ামী লীগের দুর্দিনে মাগুরার রাজনীতিতে বেগম মনোয়ারা জামান নেপথ্যে থেকে দলকে সংগঠিত ও সুসংহত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাঁর স্বামী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এডভোকেট আছাদুজ্জামান মাগুরা-২ আসনের ৪ বারের সংসদ সদস্য ছিলেন। তার বড় মেয়ে কামরুল লাইলা জলি গত পার্লামেন্টে মাগুরা-যশোর আসনের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। তার তৃতীয় পুত্র এডভোকট সাইফুজ্জামান শিখর প্রধানমন্ত্রীর সাবেক সহকারি একান্ত সচিব ও বর্তমান মাগুরা-১ আসনের এমপি।
মনোয়ারা জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ জেলায় কর্মরত সাংবাদিক, জেলা মুক্তিযোদ্ধা কামান্ডসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
আগামীকাল সোমবার সকাল ১০ টায় শহরের পিটিআই মাঠে সামাজিক দূরুত্ব নিশ্চিত করে নামাজে জানাজা শেষে ভায়না পৌর গোরস্থানে তাঁকে দাফন করা হবে।
বাসস/সংবাদদাতা/বিকেডি/২০১৬/আরজি