শীর্ষ জুভেন্টাসের সঙ্গে ল্যাৎসিওর ব্যবধান কমিয়ে দিলেন ইমোবিল ও আলবার্তো

253

মিলান, ২৮ জুন ২০২০ (বাসস/এএফপি): সিরো ইমোবিল ও লুইস আলবার্তোর গোলে শনিবার ফিওরেন্টিনার বিপক্ষে ২-১ ব্যবধানে জয়লাভ করেছে শিরোপার দৌঁড়ে থাকা ল্যাৎসিও। এই জয়ে তারা সিরি এ লীগের শীর্ষ দল জুভেন্টাসের সঙ্গে ব্যবধান কমিয়ে চলে এসেছে ৪ পয়েন্টের দূরত্বে।
গত বুধবার ২ গোলে এগিয়ে যাবার পরও আটালান্টার কাছে ৩-২ গোলে পরাজিত হয়ে টানা ২১ ম্যাচে অপরাজিত থাকার ধারাবাহিকতার ইতি টেনেছে ল্যাৎসিও। কিন্ত টানা আটবারের বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে ফের পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছে সিমোনে ইনজাগির দল। শুক্রবার তুরিনে লেচ্চেকে ৪-০ গোলে হারিয়ে ব্যবধান বাড়িয়ে নিয়েছিল জুভেন্টাস।
দুই দশকের মধ্যে প্রথম সিরি এ লীগের শিরোপা জয়ের লক্ষ্য নির্ধারন করা ল্যাৎসিওর কোচ ইনজাগি বলেন,‘ ছেলেরা জানতো লক্ষ্যটা বেশ উঁচু। এই জয় মানষিক দৃঢ়তা ও একাত্মতার। কয়েকটি ইনজুরির কারণে আমাদের স্কোয়াডের পরিধি এই মুহুর্তে বেশ আঁটশাট।’
করোনা নির্বাসনের পর স্তাদিও অলিম্পিকোয় ফেরা ইনজাগির দল অবশ্য শুরুতেই পিছিয়ে পড়ে। ফিওরেন্টিনার ফরাসি তারকা ফ্রাঙ্ক রিবেরি ২৫ মিনিটে গোল করলে পিছিয়ে পড়ে ল্যাৎসিও। ৩৭ বছর বয়সি বায়ার্ন মিউনিখের ওই সাবেক তারকা একক নৈপুন্যে গোল আদায় করেন। গত নভেম্বরে হাঁটুর ইনজুরিতে পড়া ওই তারকার সুস্থ হবার পর এটি ছিল দ্বিতীয় ম্যাচ।
বিরতির পর গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে ল্যাৎসিও। তবে সাফল্য পেতে অপেক্ষা করতে হয়েছে ৬৭ মিনিট পর্যন্ত। এ সময় কেইসিডোকে ড্রাগভস্কির ফাউলের কারণে পাওয়া পেনাল্টি থেকে গোল করে ল্যাৎসিওকে সমতায় ফিরিয়ে আনেন ইমোবিল। এটি ছিল সিরি এ লীগে চলতি মৌসুমের এই শীর্ষ গোলদাতার ২৮তম লীগ গোল। যা জুভেন্টাস সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে ৫ গোল বেশী।
শেষ বাঁশি বাজার ৭ মিনিট আগে লুইস আলবার্তোর নীচু শটের গোল জয়ের বন্দরে পৌঁছে দেয় ল্যাৎসিওকে।