সেল্টা ভিগোর সাথে ২-২ গোল ড্র করে পয়েন্ট হারালো বার্সেলোনা

274

মাদ্রিদ, ২৮ জুন ২০২০ (বাসস) : সেল্টা ভিগোর সাথে ২-২ গোলে ড্র করে লা লিগায় পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। এর ফলে শিরোপা জয়ের পথেও বড় ধাক্কা খেল কাতালান জায়ান্টরা। রিয়াল মাদ্রিদের থেকে দুই পয়েন্টে এগিয়ে শীর্ষে ওঠার একটি সুযোগ ছিল বার্সেলোনার হাতে।
লুইস সুয়ারেজের দুই অর্ধের দুই গোলে বালাডিওসে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। জানুয়ারির পর এটাই উরুগুয়ের তারকার প্রথম গোল। কিন্তু ইয়াগো আসপাসের শেষ মুহূর্তের ফ্রি-কিকে বার্সেলোনার কপাল পোড়ে। এই জয়ে মাদ্রিদের থেকে এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা।
বার্সেলেনার বিপক্ষে হেড-টু-হেডে এগিয়ে মাদ্রিদ কিছুটা হলেও সুবিধাজনক অবস্থানে রয়েছে। একইসাথে তারা লা লিগা পুনরায় শুরু হবার পর টানা চার ম্যাচে জয় তুলে নিয়েছে। আগামী মঙ্গলবার লিগের পরবর্তী ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ এ্যাথলেটিকো মাদ্রিদ।
ম্যাচ শেষে সুয়ারেজ বলেছেন, ‘এই অনুভূতিটা নেতিবাচক। আমারা যদি শিরোপা লড়াইয়ে টিকে থাকতে চাই তবে হাতে থাকা সবগুলো ম্যাচেই জয় ছিনিয়ে আনতে হবে। কিন্তু এখন আমাদের মাদ্রিদের ম্যাচগুলোর ওপর ভরসা করতে হচ্ছে।’
জানয়ারিতে হাঁটুর অস্ত্রোপচারের পর সম্ভবত সেরা ম্যাচ কাল খেলেছেন সুয়ারেজ। লিওনেল মেসির ফ্রি-কিক থেকে সুয়ারেজের প্রথম গোলটি এসেছে বিস্ময়কর ভাবে। আরো একবার এই ম্যাচে বার্সেলোনার রক্ষনভাগের দূর্বলতা চোখে পড়েছে। এমনকি ইনজুরি টাইমে জেতার একটি আশাও ছিল সেল্টা ভিগোর। কিন্তু নোলিতো ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন। এই ড্র’য়ে সেল্টা ১৬তম স্থানে উঠে এসেছে, তলানির তিনটি দলের থেকে তারা আট পয়েন্ট এগিয়ে রয়েছে।
২০ বছর বয়সী রিকু পুইগ ও ১৭ বছর বয়সী আনতু ফাতির উপর আস্থা রেখেছিলেন বার্সা কোচ কিকে সেতিয়েন। বার্সার আক্রনমকে এই দুজন বারবারই গতি দিয়েছে। তাদের জায়গা দিতে গিয়ে ফরাসী তারকা আতোয়া গ্রীজম্যান ছিলেন বদলী বেঞ্চে। কিন্তু তিনি দ্বিতীয়ার্ধের শেষের দিকে মাঠে নামার পরপরই সেল্টা সমতাসূচক গোলটি করে। মেসির প্রথম কর্ণার থেকে জেরার্ড পিকের হেড ক্রসবারে লেগে ফেরত আসে। ২০ মিনিটে ফ্রি-কিক থেকে মেসি ক্যারিয়ারের ৭০০তম গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু সবাই যখন তার ফ্রি-কিকের অপেক্ষায় ছিল তখন মেসির লফটেড ক্রসে সুয়ারেজ গোল করে দলকে এগিয়ে দেন। কর্ণার থেকে মেসি গোল করার চেষ্টা করেছেন। কিন্তু সেল্টা কোন সুযোগই দেয়নি।
বিরতির পরপরই মার্ক-আন্দ্রে টার স্টেগানকে পরাস্ত করেন ফেডোর সোমোলোভ। আরটুরো ভিডাল একটি পাস ক্লিয়ার করতে গেলে ভুল করে বসলে সেই সুযাগে সোমোলোভ সেল্টার পক্ষে সমতা ফেরান। ৬৭ মিনিটে মেসির সহযোগিতায় সুয়ারেজ আবারো বার্সাকে এগিয়ে দেন। এরপর কিছু সময় মনে হয়েছিল বার্সেলোনা ম্যাচের আধিপত্য নিজেদের করে নিয়েছে। কিন্তু সেল্টা দ্রুতই ম্যাচের ছন্দ ফিরে পায়। ম্যাচ শেষের দুই মিনিট আগে আসপাসের কার্লিং শট আটকাতে পারেননি টার স্টেগান।