আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিলের রিপোর্ট চূড়ান্ত

263

ঢাকা, ২৮ জুন ২০২০ ( বাসস) : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সংসদে উপস্থাপনের জন্য আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল, ২০২০ এর রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে। কমিটির সভাপতি আবদুল মতিন খসরু সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মোস্তাফিজুর রহমান, মোঃ আব্দুল মজিদ খান, মোঃ শহীদুজ্জামান সরকার, শামীম হায়দার পাটোয়ারী এবং গ্লোরিয়া ঝর্ণা সরকার সভায় অংশগ্রহণ করেন।
সভায় আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার বিল, ২০২০ এর উপর আলোচনা করা হয়। এসময় আইনমন্ত্রী দেশে করোনা ভাইরাসের কারনে উদ্ভুদ বিশেষ পরিস্থিতির কারনে বিলটি উত্থাপনের প্রেক্ষাপট, বিলটি প্রয়োগের ক্ষেত্র, সীমাবদ্ধতা, বিশ্বের অন্যান্য দেশের সাথে এ বিলের সামঞ্জস্যতা ও প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে বক্তব্য উপস্থাপন করেন। বিলটি কমিটির উপস্থিত সকল সদস্য পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা নিরীক্ষা করে সংসদে উপস্থাপনের জন্য রিপোর্ট চূড়ান্ত করার সুপারিশ করেন।
লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাস, আইন ও বিচার বিভাগের সচিব মো: গোলাম সারওয়ার, বাংলাদেশ সুপ্রীম কোর্টের রেজিষ্ট্রার জেনারেল মো: আলী আকবর , আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।