ঢাবি সাংস্কৃতিক সংসদের নতুন কমিটি গঠিত

451

ঢাকা, ২৩ জুলাই, ২০১৮ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস)-এর নতুন কমটিি গঠন করা হয়েছে। ২০১৮-১৯ মেয়াদে কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন রাগীব রহমান ও সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ।
ডিইউসিএস’এর নির্বাচিত নতুন কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়ত্বি হস্তান্তর করা হয় এক অনুষ্ঠানের মধ্যদিয়ে গতকাল সন্ধ্যায়। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এই অনুষ্ঠানে পুস্পার্ঘ প্রদানের মধ্যদিয়ে নতুন কমিটির সদস্যদের বরণ করে নেয়া হয়। কার্যনিবাহী কমিটির সদস্য সংখ্যা হচ্ছে ২৯ জন।
অনুষ্ঠানে নতুন কমিটির সকল সদস্যদের অভ্যর্থনা জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের মডারেটর এবং ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী, নবনির্বাচিত সভাপতি রাগীব রহমান, সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ, সাহস মুস্তাফিজ, আহসান রনি ও রাহবার আলম।
অধ্যাপক সাবরিনা চৌধুরী নতুন কমিটির ভবিষ্যত কর্মকান্ড নিয়ে আলোকপাত করে বলেন, এই সংগঠন বাঙালি সংস্কৃতিকে শুধু ঢাবিতেই নয়, এর বাইরের মানুষের মাঝে তুলে ধরছে। এই কমিটিকে আরও পরিশ্রম করে নতুন নতুন কার্যক্রম বাস্তবায়নের আহবান জানান তিনি।
নব নির্বাচিত সভাপতি রাগীব রহমান বলেন, নাচ, গান, আবৃত্তি অভনিয়সহ বাংলাদশেী সংস্কৃতরি সকল শাখাকে একটি অভিন্ন প্ল্যাটর্ফমে নিয়ে আসার লক্ষ্যে ২০১৫ সালের ৫ সেপ্টেম্বর  যাত্রা শুরু করে এই সংগঠন। ক্যাম্পাসে নিয়মিত ‘ঢাকা বিশ্ববিদ্যালয়  বসন্ত উৎসব’, ‘আন্তঃবিশ্ববিদ্যালয় আবৃত্তি উৎসব’, ‘আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্যোৎসব’, ‘সঞ্জীব উৎসবের মতো আয়োজন।
সাহস মুস্তাফিজ বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন উৎসব ও প্রতিযোগিতার সুনামের সহিত ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করে চলছে সংগঠনটি। ভবিষ্যতে সাংস্কৃতিক কর্মকান্ড আরো বৃদ্ধি করা হবে।