বাসস ক্রীড়া-১১ : মৃত্যুবরণ করলেন স্লোভাকিয়ার সাবেক ডিফেন্ডার চিসোভস্কি

144

বাসস ক্রীড়া-১১
ফুটবল-স্লোভাকিয়া-চিসোভস্কি
মৃত্যুবরণ করলেন স্লোভাকিয়ার সাবেক ডিফেন্ডার চিসোভস্কি
প্রাগ, ২৮ জুন ২০২০ (বাসস/এএফপি): দীর্ঘ ছয় বছর দূরারোগ্য রোগের সঙ্গে লড়াই করে মৃত্যুবরণ করেছেন স্লোভাকিয়ার সাবেক ডিফেন্ডার ম্যারিয়ান চিসোভস্কি। তার বয়স হয়েছিল মাত্র ৪০ বছর। আজ তার চেক ক্লাব ভিক্টোরিয়া পাøজেন এ কথা জানিয়েছে।
ক্লাবটির ফেসবুক পেইজ ও টুইটারে বলা হয়,‘ আজকের দিনটি খুবই ধু:খের। দু:খ ভারাক্রান্ত হৃদয়ে আপানাদের জানাতে চাই যে ম্যারিয়ান চিসোভস্কি চিরদিনের জন্য আমাদের ছেড়ে চলে গেছেন। ২০০০, ২০০১ ও ২০০৮ সালে তিনি তিনটি স্লোভাক শিরোপা জয় করেছেন যথাক্রমে ইন্টার ব্রাতিস্লাভা ও আর্তমেডিয়া পেট্রজালকার হয়ে।
২০১৩ সালে ভিক্টোরিয়ার চেক লীগ শিরোপা জয়ে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করেছিলেন তিনি। কিন্তু বিরল ওই রোগে আক্রান্ত হবার পর ২০১৪ সালেই ফুটবল থেকে অবসরে চলে যান তিনি। তবে ক্লাবের অংশ হয়েই থেকেছেন তিনি। ওয়েবসাইটের লাইনআপে বরাবরের মতই তার নামটি রেখেছে ক্লাবটি। শুধু তাই নয়, ২০১৫, ২০১৬, ও ২০১৮ সালে ক্লাবের লীগ শিরোপা জয় উৎসবে সামিল হয়েছেন তিনি। স্লোভাকিয়া জাতীয় দলের হয়ে ১৫টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়েছেন চিসোভস্কি। ২০০০ সালের সিডনি অলিম্পিকে স্লোভাক অনুর্ধ-২১ দলের হয়েও খেলেছেন তিনি।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩৫/স্বব