বাসস ক্রীড়া-৬ (সংশোধনীসহ) : ‘নেগেটিভ’দের নিয়ে ইংল্যান্ড রওনা দিলো পাকিস্তান

125

বাসস ক্রীড়া-৬ (সংশোধনীসহ)
ক্রিকেট-পাকিস্তান
‘নেগেটিভ’দের নিয়ে ইংল্যান্ড রওনা দিলো পাকিস্তান
করাচি, ২৮ জুন ২০২০ (বাসস) : ইংল্যান্ড সফরের জন্য স্কোয়াডে থাকা প্রত্যক খেলোয়াড় ও অফিসিয়ালদের করোনা পরীক্ষা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঐ পরীক্ষায় ১০জন খেলোয়াড় ও একজন সাপোর্ট স্টাফের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। তাই করোনা পজিটিভদের দেশের রেখেই ইংল্যান্ডের উদ্দেশ্যে আজ রওনা দিয়েছে পাকিস্তান ক্রিকেট দল।
তিনটি করে টেস্ট ও টি-২০ সিরিজ খেলার মিশন নিয়ে আজ দুপুরে ২০জন খেলোয়াড় ও ১১ জন সাপোর্ট স্টাফদের নিয়ে চাটার্ড বিমানে দেশ ছাড়ে পাকিস্তান দল। ইংল্যান্ডে পৌছে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে বাবর-আজহারদের।
ইংল্যান্ড সফরের আগে দু’বার করোনা পরীক্ষার সিদ্বান্ত নেয় পিসিবি। প্রথম দফার করোনা পজিটিভ হন ফাখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, হারিস রউফ এবং হায়দার আলি। খেলোয়াড়দের সাথে দলের স্টাফ মালান আলিও করোনায় আক্রান্ত হয়েছেন।
দ্বিতীয়বারও ঐ দশজনের করোনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ছয় জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে তাদের আবার টেস্ট করার সিদ্বান্ত নিয়েছে পিসিবি। তখনও নেগেটিভ আসলেই তারা দলের সাথে ইংল্যান্ডে যোগ দিবেন। দ্বিতীয়বারও পজিটিভ হওয়া বাকী ৪ জন- হারিস রউফ, হায়দার আলী, কাশিফ ভাট্টি ও ইমরান খান বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন।
দু’সপ্তাহের কোয়ারেন্টাইন শেষে ১৩ জুলাই থেকে ডার্বিশায়ারে অনুশীলন শুরু করবে পাকিস্তান দল। পাকিস্তানের বিপক্ষে সিরিজের সূচি এখনো ঘোষনা করেনি ইংল্যান্ড।
ইংল্যান্ড সফরে দুই সিরিজের জন্য পাকিস্তানের ২০ সদস্যের স্কোয়াড :
আজহার আলী (অধিনায়ক, টেস্ট), বাবর আজম (অধিনায়ক, টি-২০), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।
বাসস/এএমটি/১৭২৬/স্বব