করোনাকালে সারাদেশে ৬ কোটি মানুষকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

717

পিরোজপুর, ২৮ জুন, ২০২০ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে দেড় কোটিরও অধিক পরিবারের ৬ কোটি মানুষকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে এবং এখনও অব্যাহত রয়েছে। এছাড়া শিশুদের জন্য পর্যাপ্ত পরিমাণ শিশু খাদ্যেরও ব্যবস্থা করেছে সরকার।
মন্ত্রী আজ তার নির্বাচনী এলাকার নাজিরপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে বুলবুলে ক্ষতিগ্রস্থ ১৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে ২০০ বান্ডিল ঢেউটিন ও ৬ লাখ টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওবায়দুর রহমান ও উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার বক্তব্য রাখেন।
প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, “এদেশের সকল সমস্যা সমাধানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর পাশে রয়েছেন। মহামারী করোনা, প্রাকৃতিক দূর্যোগ বুলবুল, আম্পানসহ সকল দূর্যোগময় মুহুর্তে তিনি মানুষের সব ধরনের সহায়তা দিয়ে প্রমাণ করেছেন যে, তার কোন বিকল্প নাই। আমরা তাই বলবো, শেখ হাসিনার সরকার, বার বার দরকার।
তিনি বলেন, ১৯৯১ সালের ২৯ এপ্রিল ঘুর্ণিঝড়ে ১ লাখ ৩৯ হাজার মানুষ প্রাণ হারালেও সে সময়ের বিএনপি সরকার উপকূলীয় অঞ্চলের মানুষদের প্রাণ বাঁচানোর জন্য পূর্ববর্তী কোন ব্যবস্থা গ্রহণ করেনি এবং দূর্যোগ পরবর্তী সময়ও তাদেরকে প্রয়োজন অনুযায়ী ত্রাণ ও গৃহ নির্মাণ সামগ্রী না দিয়ে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে।
শ ম রেজাউল করিম বলেন,২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলেছিলেন, আজ তার সেই স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। আজ আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র মুক্ত, বিজ্ঞান মনষ্ক, অসাম্প্রদায়িক, কু-সংস্কারমুক্ত আধুনিক জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ একটি জাতিতে পরিণত হবার দ্বারপ্রান্তে পৌঁছে গেছি।
মুখে মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে এই টিন ও টাকা বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী শ ম রেজাউল করিম অনলাইনে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং টিন বিতরণের উদ্বোধন ঘোষণা করেন।
এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, আওয়ামী লীগ নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু, যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান শামীম, নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খানসহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।