চট্টগ্রামে নতুন আরো ১৫৯ জন করোনায় আক্রান্ত : মারা গেছেন ৫ জন

290

চট্টগ্রাম, ২৭ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন আরো ১৫৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একই সময়ে করোনা-আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন।
আজ শনিবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে ‘নিয়মিত প্রকাশিত’ প্রতিবেদনে এ কথা জানানো হয়। এত বলা হয়, শুক্রবার সকাল ৮ টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মোট ৮৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এসব নমুনার মধ্যে ১৫৯ জনের ‘করোনা পজিটিভ’ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৬২৫ জনে। আর করোনা-আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ১৬৫ জন।
বিভিন্ন ল্যাবভিত্তিক তথ্যের ভিত্তিতে জানা গেছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ২৭৮টি নমুনা পরীক্ষা করে ৬২ টি করোনা-পজিটিভ হিসেবে শনাক্ত করেছে।
চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়। এগুলোর মধ্যে ৪৩টি নমুনায় করোনা-ভাইরাস পাওয়া গেছে।
চট্টগ্রামে বিশ্ববিদ্যালয়ে (চবি) পরীক্ষিত ১৩৯টি নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৪টি। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩০ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছে ২১ জন। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনা-ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।
এছাড়াও, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সেখানে ২টি নমুনায় করোনা-ভাইরাস মিলেছে। তবে চট্টগ্রামের বেসরকারি ল্যাব শেভরন’র কোনো রিপোর্ট পাওয়া যায়নি বলে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে।
চট্টগ্রামে নতুন আক্রান্তদের মধ্যে নগরীতে রয়েছে ৮২ জন এবং উপজেলায় ৭৭ জন।