লুসিয়েন ফাভরেকে আগামী মৌসুমেও কোচ হিসেবে ধরে রাখলো ডর্টমুন্ড

225

বার্লিন, ২৭ জুন ২০২০ (বাসস) : বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখের একচ্ছত্র আধিপত্য ভেঙ্গে দেবার লক্ষ্যে আগামী মৌসুমে দলের প্রধান কোচ হিসেবে লুসিয়েন ফাভরের সাথে চুক্তি বৃদ্ধি করেছে বরুসিয়া ডর্টমুন্ড। ক্লাবের স্পোর্টিং ডাইরেক্টর মাইকেল জর্ক এই তথ্য নিশ্চিত করে বলেছেন, ‘আগামী মৌসুমে আমরা একই সেট-আপ নিয়ে মাঠে নামবো। আমরা প্রথম থেকেই আক্রমনাত্বক হতে চাই।’
ফাভরের সাথে ডর্টমুন্ডের বর্তমান চুক্তি আরো এক বছর বাকি ছিল। কিন্তু গত দুটি মৌসুমেই বায়ার্নের কাছে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করার পর ফাভরের ভবিষ্যত নিয়ে প্রশ্ন ওঠে। গত মৌসুমে ফাভরের অধীনে ডর্টমুন্ড নয় পয়েন্টে এগিয়ে এপ্রিলের শেষ পর্যন্ত টেবিলের শীর্ষে ছিল। কিন্তু হঠাৎ করেই তাদের ছন্দপতন ঘটে। শেষ পর্যন্ত দুই পয়েন্টে পিছিয়ে থেকে তাদের রানার্স-আপ ট্রফি নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। এবারের মৌসুমে আবারো তারা বায়ার্নের থেকে বেশ খানিকটা পিছিয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে।
বায়ার্ন তাদের শেষ ১৫টি ম্যাচে জয়ী হয়েছে, এর মধ্যে ছিল মে মাসের শেষে ডর্টমুন্ডের বিপক্ষে ১-০ গোলের জয়ের ম্যাচটি। এই ম্যাচটির ফলাফলই মূলত বায়ার্নের লিগ শিরোপা নিশ্চিত করেছিল।
এদিকে ডর্টমুন্ডের হয়ে ৪৬৮ ম্যাচ খেলা সাবেক মিডফিল্ডার ৫৭ বছর বয়সী জর্ক ২০২২ সাল পর্যন্ত স্পোর্টিং ডাইরেক্টর হিসেবে তার চুক্তি বৃদ্ধি করেছেন।