বাসস ক্রীড়া-৭ : লকডাউনের পর লিভারপুলকে ধরা অসম্ভব ছিল : ডি ব্রুইনা

134

বাসস ক্রীড়া-৭
ফুটবল-প্রিমিয়ার লিগ
লকডাউনের পর লিভারপুলকে ধরা অসম্ভব ছিল : ডি ব্রুইনা
লন্ডন, ২৭ জুন ২০২০ (বাসস) : করোনাভাইরাসের সংকট কাটিয়ে পুনরায় মৌসুম শুরু হবার পর লিভারপুলকে ধরা প্রায় অসম্ভব ছিল বলে ম্যানচেস্টার সিটির সকলেই জানতো, এমনটাই স্বীকার করেছেন ইংলিশ ক্লাবটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। স্ট্যামফোর্ড ব্রীজে বৃহস্পতিবার চেলসির কাছে সিটির পরাজয়ে ৩০ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলে লিভারপুল।
ডি ব্রুইনা বলেছেন, ‘আমরা জানতাম লকডাউনের পর তাদেরকে ধরা অসম্ভব ছিল। জিততে না পারাটা সবসময়ই হতাশার। কিন্তু আমি মনে করি সত্যিকার অর্থেই এ বছর লিভারপুল সবার থেকে সেরা ছিল। আমরাও কঠোর পরিশ্রম করেছি, ভাল খেলেছি। তবে সেটা শিরোপা জয়ের জন্য যথেষ্ঠ ছিলনা। আর এটা স্বীকার করতে কোন সমস্যা নেই। সবকিছু যদি পরিকল্পনা মত হতো তবে আমাদের হাতে আরো ১৩ থেকে ১৪টি ম্যাচ থাকতো। আর সেই ম্যাচগুলোর ইতিবাচক ফলাফল নিয়ে আমরা এগিয়ে যেতে পারতাম।’
প্রিমিয়ার লিগের শিরোপা হাতছাড়া হবার পর ম্যানচেস্টার সিটি এখন এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার জন্য লড়াই করবে। রোববার নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে এফএ কাপের ম্যাচে নামবে বর্তমান চ্যাম্পিয়নরা।
ডি ব্রুইনা বলেন, ‘অন্যান্য দলের সাথে তুলনা করলে বলা যায় আমরা ভালই খেলেছি। আমরা এখনো দ্বিতীয়। এর অর্থ হচ্ছে লিভারপুলের পর আমরা দ্বিতীয় সেরা দল। আমি বিশ^াস করি এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগে আমাদের বড় সুযোগ আছে। এই দুটি শিরোপা যদি আমরা জিততে পারি তবে এটা আমাদের জন্য একটি অবিশ^াস্য মৌসুম হবে।’।
প্রিমিয়ার লিগে সিটি বর্তমানে ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। আগামী ২ জুলাই পরবর্তী ম্যাচে তারা লিভারপুলের মোকাবেলা করবে।
বাসস/নীহা/১৭১৭/স্বব