বাসস ক্রীড়া-৫ : জকোভিচের কোচ গোরান ইভানিসেভিচ করোনা আক্রান্ত

104

বাসস ক্রীড়া-৫
টেনিস-জকোভিচ
জকোভিচের কোচ গোরান ইভানিসেভিচ করোনা আক্রান্ত
বেলগ্রেড, ২৭ জুন ২০২০ (বাসস) : নোভাক জকোভিচের আদ্রিয়া ট্যুরের সাথে সম্পর্কিত হিসেবে এবার করোনায় আক্রান্ত হলেন বিশে^র এক নম্বর তারকার কোচ গোরান ইভানিসেভিচ।
সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন ৪৮ বছর বয়সী ইভানিসেভিচ জকোভিচের আয়োজিত ট্যুরে ক্রোয়েশিয়ান লেগের টুর্নামেন্ট পরিচালক ছিলেন।
গ্রিগর দিমিত্রভ, ভিক্টর টোয়িসকি, বর্না কোরিচ ও জকোভিচ নিজেসহ এই ট্যুরের চারজন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হওয়ায় সার্বিয়ান তারকা সকলের কাছে ক্ষমা চেয়েছিলেন।
সাবেক ক্রোয়েট তারকা ইভানিসেভিচ জানিয়েছেন তিনি বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ অনুভব করছেন। তার মধ্যে করোনার কোন ধরনের উপসর্গ এখনো দেখা যায়নি। একইসাথে তিনি ইতোমধ্যে আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।
বিশ^জুড়ে আন্তর্জাতিক টেনিস বন্ধ থাকলেও ১৭ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী জকোভিচ নিজ উদ্যোগে একটি ট্যুরের আয়োজন করে ব্যপক সমালোচিত হয়েছেন। এই ট্যুরে সমর্থকদের উপস্থিতির অনুমতি ছিল, এমনকি কোন ধরনের সামাজিক দূরত্ব মানা হয়নি বলে অভিযোগ রয়েছে। সার্বিয়ায় অনুষ্ঠিত প্রথম লেগে ৪ হাজার দর্শক স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন। ক্রোয়েশিয়ায় জকোভিচ ও ইভানিসেভিচকে একসাথে বাস্কেটবল খেলতে দেখা গেছে। যদিও ৩৩ বছর বয়সী জকোভিচ দাবী করেছেন দুটি দেশেই সব ধরনের স্বাস্থ্য প্রোটোকল মেনেই ট্যুর পরিচালিত হয়েছে। কিন্তু মঙ্গলবার নিজ দেহে করোনার অস্তিত্ব ধরা পড়ায় জকোভিচ স্বীকার করেছেন, ‘আমরা ভুল ছিলাম এবং ট্যুরটি আয়োজনে বেশী তাড়াহুড়া হয়ে গেছে।’
বাসস/নীহা/১৭১৫/স্বব