বাসস দেশ-৩৩ : করোনায় বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা আল্লাহ মালিক কাজেমীর মৃত্যু

223

বাসস দেশ-৩৩
করেনা-বিবি
করোনায় বাংলাদেশ ব্যাংকের উপদেষ্টা আল্লাহ মালিক কাজেমীর মৃত্যু
ঢাকা, ২৬ জুন, ২০২০(বাসস): করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশ ব্যাংকের চেঞ্জ মানেজমেন্ট উপদেষ্টা আল্লাহ মালিক কাজমী মারা গেছেন। কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ নীতিনির্ধারণী পর্যায়ের এ গুরুত্বপূর্ণ কর্মকর্তা রাজধানীর এভার কেয়ার (এপোলো) হাসপাতালে লাইফ সার্পেটে ছিলেন। শারীরিক অন্যান্য জটিলতার সঙ্গে তার শরীরে করোনাভাইরাসও শনাক্ত হয়েছে।
কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হাবিবুর রহমান বলেন, শুক্রবার বিকাল ৫ টার দিকে হাসপাতালে তিনি মারা গেছেন।
জানা যায়, শারীরিক নানা সমসা নিয়ে সপ্তাহ দুয়েক আগে হাসপাতালে ভর্তি হন তিনি। কয়েকদিন আগে তারা শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। কোভিড-১৯ পজিটিভ আসার পর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সাইফ সাপোর্টে রাখা হয়।
তার মৃত্যুতে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবিরসহ সর্বস্তরের কর্মকর্তারা গভীর শোক প্রকাশ করেছেন।
বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক জিএম আবুল কালাম আজাদ বলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও বর্তমান উপদেষ্টা আল্লাহ মালিক কাজেমী হৃদরোগের কারণে এপোলো হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। আজ (শুক্রবার) বিকাল ৫ টা ৬ মিনিটে মৃত্যু বরণ করেন।
আল্লাহ মালিক কাজেমী কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর ছিলেন। এরপর থেকে তিনি তিনি উপদেষ্টা হিসেবে রয়েছেন। কয়েক দফায় চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বেড়েছে। সর্বশেষ চলতি বছরের জানুয়ারি তার চুক্তির মেয়াদ পুনরায় বাড়ানো হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ কর্মকর্তা তিনি।
এরআগে কেন্দ্রীয় ব্যাংকের যুগ্ম পরিচালক শেখ ফরিদ উদ্দিন সোয়াদ করোনায় আক্রান্ত হয়ে মারা যান।
বাসস/আরআই/২০৩৫/স্বব