বাসস দেশ-৩০ : করোনায় পুলিশ সদস্যের মৃত্যুতে আইজিপি’র শোক

250

বাসস দেশ-৩০
করোনা-মৃত্যু- শোক
করোনায় পুলিশ সদস্যের মৃত্যুতে আইজিপি’র শোক
ঢাকা, ২৬ জুন, ২০২০ (বাসস) : করোনায় কনস্টেবল মো.তৌহিদুল ইসলামের মৃত্যুতে পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।
আইজিপি আজ এক শোক বাণীতে বলেন,‘দেশে করোনা ভাইরাস সংক্রমণের প্রথম দিন থেকেই পুলিশ করোনা প্রতিরোধে জনগণকে সুরক্ষা দিতে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। দায়িত্ব পালনকালে এ পর্যন্ত পুলিশের ৩৭ জন বীর সদস্য জীবন উৎসর্গ করেছেন। আজ আমাদের আরও এক গর্বিত সদস্য কনস্টেবল মো. তৌহিদুল ইসলামকে হারালাম। দেশ ও জনগণের সেবায় এ সাহসী পুলিশ সদস্য জীবন বিলিয়ে দিয়েছেন। তার এ অসামান্য অবদানকে আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি।’
আইজিপি তৌহিদুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
আইজিপি বলেন, প্রিয় সহকর্মীদেরকে হারিয়ে বুকে গভীর কষ্ট নিয়েও পুলিশ সদস্যদের মনোবল চাঙ্গা রয়েছে। তারা শোককে শক্তিতে পরিণত করে দৃঢ় মনোবল ও অবিচল আস্থার সাথে জনগণকে সেবা দিয়ে যাচ্ছেন। মুক্তিযুদ্ধেও চেতনা ও দেশপ্রেমে উজ্জীবিত পুলিশের সদস্যরা সব সময় জনগণের পাশে রয়েছে, আগামীতেও নিরলস সেবা দিয়ে যাবে।
পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় আক্রান্ত হয়ে জীবন উৎসর্গ করলেন পুলিশের এ বীর সদস্য কনস্টেবল মো. তৌহিদুল ইসলাম। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তরা বিভাগের এয়ারপোর্ট জোনে কর্মরত ছিলেন। রাজারবাগ কেন্দ্রিয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি বৃহস্পতিবার দিবাগত রাতে মৃত্যুবরণ করেন।
তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার বাড়ি রংপুর জেলার মিঠাপুকুর থানার বুজরুক সন্তোষপুর গ্রামে।
পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ তার গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে জানাজা ও অন্যান্য ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
বাসস/সবি/এফএইচ/২০২০/-জেজেড