বাসস দেশ-২৬ : সামীম মোহাম্মদ আফজালের দাফন সম্পন্ন

170

বাসস দেশ-২৬
সামীম-দাফন
সামীম মোহাম্মদ আফজালের দাফন সম্পন্ন
ঢাকা, ২৬ জুন, ২০২০ (বাসস) : ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালকে আজ বাদ জুমা তৃতীয় নামাজে জানাজা শেষে ব্রাক্ষণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তারওয়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে ।
প্রয়াতের ভাতিজা মোহাম্মদ আলী জিন্নাহ আজ বিকেলে টেলিফোনে বাসস’কে একথা জানান।
এর আগে তার প্রথম নামাজে জানাজা শুক্রবার বাদ ফজর মোহাম্মদপুরের জহুরি মহল্লার স্থানীয় মসজিদে অনুষ্ঠিত হয়। সকাল ৮ টায় নারিন্দার মুসরীখোলা দরবার শরীফে আরেক দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এখানে জানাজা শেষে মরদেহ প্রয়াতের গ্রামের বাড়ি ব্রাক্ষণবাড়িয়া নিয়ে যাওয়া হয়। সেখানে আশুগঞ্জ উপজেলার তারওয়া গ্রামে বাদ জুমা নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়।
সামীম মোহাম্মদ আফজাল বৃহস্পতিবার দিবাগত রাত ১০ টার দিকে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন।
তার বয়স হয়েছিল ৬৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তিনি দীর্ঘদিন যাবত ক্যান্সারসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।
সামীম মোহাম্মদ আফজালের মৃত্যুতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু , আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি, ধর্ম সচিব মো. নুরুল ইসলাম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
এছাড়াও তার মৃত্যুতে ইসলামিক ফাউন্ডেশন পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।
ইসলামিক ফাউন্ডেশনের বর্তমান মহাপরিচালক আনিস মাহমুদ ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালকের মৃত্যুতে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।
সামীম মোহাম্মদ আফজাল ২০০৯ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত ইসলামিক ফাউেন্ডশনের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে দীর্ঘ ২৫ বছর জেলা ও দায়রা জজসহ বিচার বিভাগীয় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন সামীম মোহাম্মদ আফজাল।
বাসস/এমএন/১৯২৩/স্বব