চেলসির কাছে পরাজিত হয়েছে ম্যানচেস্টার সিটি : লিভারপুলের শিরোপা নিশ্চিত

386

লন্ডন, ২৬ জুন ২০২০ (বাসস/এএফপি): শেষ পর্যন্ত লিভারপুলকে আগেভাগে শিরোপা জয় থেকে আর আটকে রাখতে পারলনা ম্যানচেস্টার সিটি। গতকাল প্রিমিয়ার লীগের ম্যাচে চেলসির কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে বর্তমান ম্যান সিটি। ফলে পরের ম্যাচ খেলতে মাঠে নামার আগেই লীগ শিরোপা নিশ্চিত করল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লিভারপুল।
রক্ষনাত্মক খেলা সিটিজেনদের আরো একবার ব্যর্থতার চাদরে মুড়িয়ে দিয়েছে। সুযোগটিকে দারুন ভাবে কাজে লাগিয়েছেন ক্রিস্টিয়ান পুলিসিচ। সিটি ডিফেন্ডার বেঞ্জামিন মেন্ডিসের ব্যর্থতাকে বেশ ভালভাবে কাজে লাগিয়ে গোলের সুচনা করেন তিনি। ৩৬ মিনিটে গোল করে স্বাগতিক চেলসিকে এগিয়ে দেন পুলিসিচ।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫৫ মিনিটে অসাধারণ এক ফ্রি কিক থেকে গোলটি পরিশোধ করে দেন সফরকারী সিটিজেন তারকা কেভিন ডি ব্রুইনা। কিন্তু নিজেদের গোল লাইন থেকে হাত দিয়ে বল ঠেকিয়ে দেয়ার অপরাধে ৭৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ব্রাজিলীয় মিডফিল্ডার ফার্নানদিনহোকে। এরই সুবাদে প্রাপ্ত পেনাল্টি থেকে ৭৮ মিনিটে গোল করে চেলসির জয় নিশ্চিত করেন উইলিয়ান। এ ম্যাচে চেলসির জয়ে ৩০ বছর পর শিরোপা নিশ্চিত হয় লিভারপুলের। ফলে উৎসবে নেমে পরে মার্সিসাইড জায়ান্ট ক্লাবের সমর্থকরা।
এদিকে সিটিজেনদের হারানোয় ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দলেরও দারুন লাভ হয়েছে। পুর্ন তিন পয়েন্ট পেয়ে তারা পৌঁছে গেছে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানধারী লিস্টার সিটির একেবারেই কাছে। তাদের কাছ থেকে মাত্র এক পয়েন্টের দূরত্বে চলে এসেছে চতুর্থস্থানে থাকা চেলসি। একই সঙ্গে টেবিলের পঞ্চম অবস্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তারা ৫ পয়েন্টের ব্যবধান রচনা করেছে। যদিও পঞ্চম স্থানে থাকলেও চ্যাম্পিয়ন্স লীগের আগামী মৌসুমে খেলার সুযোগ থাকছে তাদেরই সামনে। কারণ আগামী দুই মৌসুমে ইউরোপীয় ওই আসরে খেলতে পারবে না তালিকার দ্বিতীয়স্থানধারী গার্দিওলার দল। তাদের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। অবশ্য সমান ৪৯ পয়েন্ট নিয়ে ইউনাইটেডের পেছনেই রয়েছে উলভস। সেক্ষেত্রে মৌসুমের শেষভাগে ওলে গুনার সুলসারের দলকে পাল্লা দিতে হবে এই ক্লাবের সঙ্গেই।
এদিকে গতকাল সাউদাম্পটনকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগে অংশগ্রহনের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে আর্সেনাল। গতকাল স্বাগতিক সাউদাম্পটনকে ২-০ গোলে হারিয়েছে গানাররা। এই জয়ে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকার নবম স্থানে রয়েছে আর্সেনাল।