পিসিবিকে ঝামেলায় ফেলেছে হাফিজ

240

করাচি, ২৬ জুন ২০২০ (বাসস) : এ মাসের শেষের দিকে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল। তাই করোনাভাইরাসের কারনে দেশ ছাড়ার আগে খেলোয়াড়দের দু’বার করোনা পরীক্ষার সিদ্বান্ত নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইতোমধ্যে প্রথম ধাপের করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে খেলোয়াড় ও কর্মকর্তার্তাসহ সাপোর্টিং স্টাফদেও । আর তাতে ১০ জন খেলোয়াড় ও একজন সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ আসে।
১০ জন খেলোয়াড়ের মধ্যে আছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। পিসিবির পরীক্ষা পজিটিভ আসায়, পরিবারের সদস্যদের নিয়ে ব্যক্তিগতভাবে করোনা পরীক্ষা করান হাফিজ। কিন্তু সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। সেই রিপোর্ট আবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আপলোডও করেছেন হাফিজ। তাতেই সমালোচনায় পড়েছে পিসিবি’র করোনা পরীক্ষা।
কিন্তু হাফিজের এমন কার্র্যকলাপ মোটেও ভালো চোখে দেখছে না পিসিবি। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান একটি ইউটিউব চ্যানেলে জানান, হাফিজ আবারো বোর্ডের প্রটোকল ভেঙ্গেছেন।
তিনি বলেন, ‘আমরা হাফিজের সাথে কথা বলেছি এবং যেভাবে পুরো ব্যাপারটি সে ঘটিয়েছে তাতে আমাদের হতাশার কথা তাকে পরিষ্কার করেছি। ব্যক্তিগতভাবে পরীক্ষা করানোর পুরো অধিকার তাঁর আছে। কিন্তু এর আগে তাঁর আমাদের সাথে কথা বলে নেওয়া উচিত ছিল। সে কি করতে চাইছে, সেটি জানানো প্রয়োজন ছিলো। কারন এটির সাথে ক্রিকেট বোর্ড জড়িত। কিন্তু আমাদের না জানিয়ে সে বড় ভুল করেছে। সে আমাদের জন্য ঝামেলা তৈরি করেছে।’
ব্যক্তিগতভাবে করোনা পরীক্ষা করতে পারে হাফিজ। এতে কোন অভিযোগ বা ক্ষোভ নেই পিসিবির। কিন্তু ব্যক্তিগতভাবে করোনা পরীক্ষার রিপোর্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে নিয়ম ভঙ্গ করেছেন হাফিজ, এমনটাই জানান ওয়াসিম। তিনি বলেন, ‘সে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নেই ঠিকই, তবে পাকিস্তান দলে নির্বাচিত একজন খেলোয়াড় সে। খেলোয়াড়দের জন্য বোর্ডের তৈরি করা নিয়ম, বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারের নিয়ম মানতে বাধ্য সে এবং সকলে। তার নিয়ম ভাঙ্গার বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। কারণ তার এমন কার্যকলাপ আমাদের বড় ধরনের সমস্যায় ফেলেছে।’
আগামী ২৮ জুন ইংল্যান্ড সফরের জন্য দেশ ছাড়বে পাকিস্তান। সেখানে পৌঁছে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকবে বাবর-আজহারের দল। ইংল্যান্ডেও পাকিস্তানের খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষা করা হবে।