বাসস দেশ-৩৭ : ১৭২ হাসপাতালে ডিএনসিসির মশক নিধন কার্যক্রম

222

বাসস দেশ-৩৭
ডিএনসিসি-মশক
১৭২ হাসপাতালে ডিএনসিসির মশক নিধন কার্যক্রম
ঢাকা, ২৫ জুন, ২০২০ (বাসস) : নগরীর ১৭২টি হাসপাতালে বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ২০ জুন থেকে শুরু করে সপ্তাহব্যাপী নগরীর হাসপাতালগুলোতে এই অভিযান চালানো হয়।
ডিএনসিসি’র অধীন এলাকাসমূহের কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগি, ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবার সাথে নিয়োজিত অন্যান্যদের ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রোধে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রমের আজ ষষ্ঠ ও শেষ দিন।
আজও বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ২০ টি হাসপাতালে ডিএনসিসি কর্তৃক মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়েছে। এর মাধ্যমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সকল হাসপাতাল ও ডায়গনেস্টিক সেন্টারে বিশেষ মশক নিধন কার্যক্রম শেষ হলো।
আজ যেসব হাসপাতালে কার্যক্রম পরিচালনা করা হয়েছে সেগুলো হলো, উত্তরা অঞ্চল-১, ৬ ও ৭ এর অধীন উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতাল, রিজেন্ট হাসপাতাল, আহসানিয়া ক্যান্সার হাসপাতাল, আশিয়ান সিটি হাসপাতাল, আর্ক হাসপাতাল, উত্তরখান জেনারেল হাসপাতাল, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ, সিন সিন জাপান হাসপাতাল, আল আশরাফ জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল।
মিরপুর-২, অঞ্চল-২ এর অধীন আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল মিরপুর-১৩।
মহাখালী অঞ্চল-৩ এর অধীন বাড্ডা জেনারেল হাসপাতাল, ইবনে সিনা ডায়গনেস্টিক সেন্টার, ল্যাব এইড ডায়গনেস্টিক সেন্টার, এএমজেড হাসপাতাল, লায়ন্স চক্ষু হাসপাতাল (মেড়–ল বাড্ডা) মিরপুর অঞ্চল-৪ এর অধীন সকল হাসপাতালে ইতোমধ্যে কার্যক্রম সম্পন্ন হওয়াতে সেখানে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হয়েছে।
কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন শমরিতা হাসপাতাল পান্থপথ, স্কয়ার হাসপাতাল পান্থপথ, গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, এইটাম হাসপাতাল (জনতা হাউজিং, আদাবর)।
উল্লেখ্য, প্রতিদিন বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হয়েছে। ইতোমধ্যে ডিএনসিসি কর্তৃক বিভিন্ন হাসপাতালের আঙ্গিনায় এবং আশেপাশে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করা হয়েছে।
বাসস/সবি/এমএসএইচ/২২২৮/-এবিএইচ