‘পা’ দিয়ে আনন্দ উদযাপন

352

ম্যানচেষ্টার, ২৫ জুন ২০২০ (বাসস) : তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গেল ৮ জুন ইংল্যান্ডে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেখানে পৌছে দু’সপ্তাহ কোয়ান্টোইনে ছিলো ক্যারিবীয়রা। কোয়ারেন্টাইন শেষে নিজেদের মধ্যে একটি তিনদিনের ম্যাচ শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। ইতোমধ্যে দু’দিন খেলা শেষ হয়েছে।
নিজেদের মধ্যে চলতে থাকা প্রস্তুতি ম্যাচের একটি দলের নাম দেয়া হয়েছে জেসন হোল্ডার একাদশ ও অন্যটি ক্রেইগ ব্র্যাথওয়েট একাদশ।
ম্যাচ চলাকালীন করোনাভাইরাসের কারনে সকল দিক-নিদের্শনা ও নিয়ম-কানুন অনুসরণ করছে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা। তাই লক্ষ্য করা গেছে, ব্যাটসম্যানকে আউট করলে বোলার ও ফিল্ডাররা ‘পা’ দিয়েই আনন্দ উদযাপন করছে। দূর থেকেই দু’জনের দু’টি পা’র গোড়ালিতে মিলাচ্ছেন করছেন তারা।
এমনই উদযাপনের ছবি নিজেদের ফেসবুক পেইজে আপলোড করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো। ক্যাপশন দিয়েছে- ‘যখন আপনি হাত মেলাতে পারছেন না তখন আপনার পায়ের অনুশীলন করুন।’
করোনার আগে বোলার-ফিল্ডাররা দু’হাত উপরে তুলে একত্রে মিলিত করে আনন্দ উদযাপন করতো।
তিনদিনের প্রস্তুতি ম্যাচে ব্র্যাথওয়েট একাদশ দ্বিতীয় দিন শেষে ৭ উইকেট হাতে নিয়ে ১৮১ রানে এগিয়ে। প্রথমে ব্যাট করে ২৭৫ রান করে ব্র্যাথওয়েট একাদশ। জবাবে ১৯৩ রানে অলআউট হয় হোল্ডার একাদশ। এরপর দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৯৯ রান করে ব্র্যাথওয়েট একাদশ।
ম্যাচে এখন পর্যন্ত সর্বোচ্চ ৮৪ রান করেছেন ব্র্যাথওয়েট। আর বল হাতে একই একাদশের বাঁ-হাতি পেসার রেমন রেইফার ৬০ রানে ৫ উইকেট নিয়েছেন।