বাসস ক্রীড়া-৮ : করোনা পরীক্ষায় উত্তীর্ণ ইংল্যান্ডের খেলোয়াড়রা

114

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-ইংল্যান্ড
করোনা পরীক্ষায় উত্তীর্ণ ইংল্যান্ডের খেলোয়াড়রা
লন্ডন, ২৫ জুন ২০২০ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের আগে করোনা পরীক্ষা করা হয়েছে ইংল্যান্ডের অনুশীলন ক্যাম্পে থাকা ৩০জন খেলোয়াড়ের। এজ বোলে অনুশীলনে থাকা সকল খেলোয়াড়ের করোনা পরীক্ষা নেগেটিভ এসেছে। খেলোয়াড়দের পাশাপাশি ক্রিকেট বোর্ডের সাথে সংশ্লিষ্ট সকলের করোনা পরীক্ষাও নেগেটিভ এসেছে। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের(ইসিবি) পক্ষ থেকে এ থা জানানো হয়েছে।
ইসিবি জানায়, ৩ থেকে ২৩ জুনের মধ্যে করা খেলোয়াড়-স্টাফ-ম্যাচ অফিসিয়াল-বোর্ডের স্টাফ-ভেন্যু স্টাফ ও হোটেল স্টাফদের করা করোনা পরীক্ষায় ৭০২টি রিপোর্ট নেগেটিভ এসেছে।
এই ৭০২টি রিপোর্টের মধ্যে অর্ন্তভুক্ত নেই দ্বিতীয়বারের মত পরীক্ষা করা পেসার জোফরা আর্চারের। আগামী বৃহস্পতিবার পাওয়া যাবে আর্চারের করোনা রিপোর্ট।
এক বিবৃতিতে ইসিবি জানায়, ‘বায়ো-সুরক্ষিত পরিবেশে এজ বোল ও ওল্ড ট্রাফোর্ডে যারা কাজ করেছে তাদের ৩ থেকে ২৩ জুনের মধ্যে ৭০২ জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এই গ্রুপের মধ্যে অন্তর্ভূক্ত রয়েছে, খেলোয়াড়-স্টাফ-ম্যাচ অফিসিয়াল-বোর্ডের স্টাফ-ভেন্যু স্টাফ ও হোটেল স্টাফরা। আমরা নিশ্চিত করতে চাই, এদের মধ্যে ৭০২টি পরীক্ষা নেগেটিভ এসেছে।’
আর্চারের পরীক্ষার রিপোর্টও পজিটিভ আসেনি। তার আরও একবার পরীক্ষা করানো হবে। কারন আর্চারের পরিবারের সদস্য অসুস্থবোধ করায়, তাকে দ্বিতীয়বার পরীক্ষা করা হবে।
করোনাভাইরাসের কারনে গেল মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রয়েছে। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে আবারো ফিরতে যাচ্ছে ক্রিকেট। এজাস বোলে ৮ জুলাই শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। পরের দু’টি হবে ওল্ড ট্রাফোর্ডে।
বাসস/এএমটি/১৮৫০/স্বব