বাসস ক্রীড়া-১৮ : আইপিএলের সেরা একাদশে নিজেকে রেখেছেন সাকিব

218

বাসস ক্রীড়া-১৮
ক্রিকেট-সাকিব
আইপিএলের সেরা একাদশে নিজেকে রেখেছেন সাকিব
ঢাকা, ২৪ জুন ২০২০ (বাসস) : বিশ্ব ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজি টি-২০তে সবচেয়ে জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সেখানে আট বছর খেলেছেন তিনি। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দারাবাদের হয়ে খেলেছেন সাকিব। সবচেয়ে বেশি খেলেছেন কলকাতার হয়ে।
বাংলাদেশের দেশের হয়ে আইপিএলে সবচেয়ে বেশি আসরে প্রতিনিধিত্ব করা খেলোয়াড়ও সাকিব। তাই অভিজ্ঞতার ভারে আইপিএলের সেরা একাদশও বেছে নিয়েছেন সাকিব।
ক্রিকবাজের অনলাইনে হার্সা বোগলের সাথে আলাপকালে আইপিএলের সেরা একাদশ বাছাই করেন সাকিব। সেই একাদশে নিজেকে রেখেছেন সাকিব। দলের নেতৃত্বেও কলকাতার গৌতম গম্ভীরকে বেছে নেন এই অলরাউন্ডার।
সাকিবের পছন্দের আইপিএল একাদশে ওপেনার হিসেবে আছেন কলকাতার রবিন উথাপ্পা ও সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক অস্ট্রেলিয়া খেলোয়াড় ডেভিড ওয়ার্নার।
তিন নম্বরে ব্যাট হাতে নামবেন অধিনায়ক গম্ভীর। এরপর চার নম্বরে আছেন আইপিএলের প্রথম সেঞ্চুরিয়ান ভারতের মনিশ পান্ডিয়া।
পাঁচে নিজেই ব্যাট হাতে নামবেন সাকিব। ছয় এবং সাত নম্বরে যথাক্রমে থাকছেন ভারতের ইউসুফ পাঠান ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল।
স্পিনার হিসেবে নিজের সাথে ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইনকে রেখেছেন সাকিব।
সাকিবের পছন্দের পেস আক্রামনে তিনজনই ভারতের। তারা হলেন- ভুবেনশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।
সাকিবের পছন্দের আইপিএল একাদশ : রবিন উথাপ্পা, ডেভিড ওয়ার্নার, গৌতম গম্ভীর (অধিনায়ক), মনিশ পান্ডিয়া, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, ভুবনেশ্বর কুমার, লক্ষ্মীপতি বালাজি ও উমেশ যাদব।
বাসস/এএমটি/২০১৫/স্বব