বাসস দেশ-৩৭ : রাজধানীতে ঠিকাদারি প্রতিষ্ঠানে চাঁদা দাবির ঘটনায় দু’জন কারাগারে

196

বাসস দেশ-৩৭
আসামি-কারাগার
রাজধানীতে ঠিকাদারি প্রতিষ্ঠানে চাঁদা দাবির ঘটনায় দু’জন কারাগারে
ঢাকা, ২৪ জুন, ২০২০ (বাসস) : রাজধানীতে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে চাঁদা দাবির ঘটনায় গ্রেফতারকৃত দু’জনকে কারাগারে পাঠানো হয়েছে।
আজ বুধবার তাদের দুইজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ।
আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার রাজধানীর কাঁঠালবাগানের সোনারগাঁও রোডে পদ্মা সেতুর রেল প্রকল্পের ঠিকাদার এরশাদ গ্রুপের কার্যালয়ে চাঁদা নিতে গিয়ে অস্ত্রসহ মাকসুদ বাবুল মোল্লা (৪৫) ও আবু তালেব লালু (৩১)
পুলিশের হাতে আটক হন।
অস্ত্র ও চাঁদাদাবির মামলায় তাদেরকে আদালতে হাজির করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
কলাবাগান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শরীফ সাফায়েত বাসসকে বিষয়টি নিশ্চিত করেছেন।
মঙ্গলবার বেলা ১১টার দিকে তারা লাইন্সেস করা অস্ত্র নিয়ে রাজধানীর কাঁঠালবাগানের সোনারগাঁও রোডে নাসির ট্রেড সেন্টারে পদ্মা সেতুর রেল প্রকল্পের ঠিকাদার এরশাদ গ্রুপের কার্যালয়ে গিয়ে ভয়ভীতি দেখিয়ে চাঁদাদাবি করেন। খবর পেয়ে পুলিশ তাদের আটক করে।
তাদের বিরুদ্ধে লাইন্সেস করা অস্ত্রের শর্তভঙ্গ, ব্যবহার ও হত্যার উদ্দেশ্যে চাঁদাদাবির পৃথক দুইটি মামলা করা হয়। তারা দীর্ঘদিন ধরে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০০৭/এবিএইচ