করোনায় এবার বাংলাদেশের শ্রীলংকা সফরও স্থগিত হলো

257

ঢাকা, ২৩ জুন ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে আগামী জুলাই-আগস্টে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকার সফর স্থগিত হয়ে গেল। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ স্থগিত করার ২৪ ঘণ্টা পার না হতেই, এবার শ্রীলংকা সফরও স্থগিত হলো বাংলাদেশ দলের । শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার সূচি নির্ধারিত ছিল বাংলাদেশের।
করোনাভাইরাসের কারণে নির্ধারিত থাকা সিরিজটি খেলতে পারবে না বলে শ্রীলংকা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
করোনাভাইরাসের প্রার্দুভাবের কারনে গেল মার্চ থেকে ক্রিকেটের বাইরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের পর থেকে করোনার কারনে গৃহবন্দি হয়ে পড়েন খেলোয়াড়রা।
তাই এখনো মিরপুর স্টেডিয়ামে কোন অনুশীলনে নামতে পারেনি ক্রিকেটাররা। করোনার কারনে মিরপুর ‘রেড জোনে’ রয়েছে।
ইতোমধ্যে মহামারী করোনা বাসা বেঁধেছে কয়েকজন ক্রিকেটারদের শরীরে। করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, বাঁ-হাতি স্পিনার নাজমুল হোসেন অপু ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফিস ইকবাল।
বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২২ হাজারের বেশি ছাড়িয়ে গেছে। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ১,৫৮২।
এদিকে, গতকাল নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত হয়। আগামী আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসার কথা ছিল নিউজিল্যান্ডের। প্রাণঘাতি করোনাভাইরাসের পরিস্থিতির উন্নতি না ঘটায় সমোঝতার মাধ্যমে ঐ সিরিজ স্থগিত করে দিলো দু’দেশের ক্রিকেট বোর্ড।
করোনার কারনে এ নিয়ে বাংলাদেশ দলের চারটি সিরিজ স্থগিত হলো। পাকিস্তানের মাটিতে সিরিজের বাকী এক টেস্ট-ওয়ানডে স্থগিত হয়। যা হবার কথা ছিলো গত এপ্রিলে। এরপর গত এপ্রিলে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরও স্থগিত করা হয়। চলমান মাসে দুই টেস্ট খেলতে বাংলাদেশে আসার সূচি ছিল অসিদের। গত মে মাসে স্থগিত হয় আয়ারল্যান্ড সফরও। এবার শ্রীলংকা সফর স্থগিত হলো।