বাসস দেশ-২৭ : আল্লাহর দলের সাত সদস্য কারাগারে

86

বাসস দেশ-২৭
জঙ্গি সদস্য-কারাগার
আল্লাহর দলের সাত সদস্য কারাগারে
ঢাকা, ২৪ জুন, ২০২০ (বাসস) : নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আল্লাহর দলে’র সাত সদস্যেকে আজ কারাগারে পাঠানো হয়েছে।
তারা হলেন- আব্দুল হান্নান (৪৯), মেহেদী মোর্শেদ পলাশ (২৮), সোহেল হোসেন (৩১), হাসান মাহমুদ (৩৫), নাজমুল হাসান রাজু (২৪), মো. রেজাউল ইসলাম (৩১) ও রবিউল ইসলাম (৩৩)।
তিন দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। তদন্ত শেষ শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বুধবার ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে গত রোববার ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ খান থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। এরপর তাদের বিরুদ্ধে দক্ষিণ খান থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা করা হয়।
র‌্যাব সূত্র জানায়, ১৯৯৫ সালে মতিন মেহেদী ওরফে মুমিনুল ইসলাম ওরফে মতিন মাহবুব ওরফে মেহেদী হাসান ওরফে মতিনুল হকের নেতৃত্বে ‘আল্লাহর দল’ নামের সংগঠনটি গড়ে তোলা হয়। ২০১৪ সালে মতিন মেহেদীর গোপন নির্দেশে এটি ‘আল্লাহর সরকার’ নামকরণ করা হয়।
সংগঠনটি গণতন্ত্র ও বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী নয়। তাদের মূল লক্ষ্য ব্যাপক নাশকতা সৃস্টি করে গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশের শান্তি-শৃঙ্খলা, নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও দেশকে অস্থিতিশীল করে তাদের নিজেদের কাঠামো অনুযায়ী শাসন ব্যবস্থা গড়ে তোলা।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৩৫/স্বব