বাসস দেশ-১৩ : ফেনীতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৭১, সুস্থ হয়েছেন ১৯৩ জন

101

বাসস দেশ-১৩
করোনা-পরিস্থিতি-ফেনী
ফেনীতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৭১, সুস্থ হয়েছেন ১৯৩ জন
ফেনী, ২৪ জুন, ২০২০ (বাসস) : নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ল্যাবে ফেনীর ৯৮টি নুমনা পরীক্ষা করা হয়েছে গতকাল, এর মধ্যে ফেনীতে নতুন করে আরও ১৮ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে বলে আজ বুধবার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭১ জনে। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১৪ জনের মৃত্যু হয়েছে। আজ আরও ৯ জন সুস্থ হয়েছে। এতে মোট ১৯৩ জন সুস্থ হয়েছেন বলে বাসসকে জানান, ভারপ্রাপ্ত সিভিল সার্জন মাসুদ রানা।
স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ফেনীর ৯৮টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ১৮টি নমুনা পজিটিভ। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৯জন, দাগনভূঞায় ৫জন, সোনাগাজীতে ১জন, ছাগলনাইয়ায় ১জন এবং মিরসরাইয়ের ২জন বাসিন্দা রয়েছেন, ফেনীতে যাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত জেলায় মোট শনাক্তকৃত রোগীদের মধ্যে সদরে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হয়েছে ২৬০জন। শনাক্তকৃত সংখ্যার ভিত্তিতে জেলায় দ্বিতীয় অবস্থানে দাগনভুঞা উপজেলায় এ পর্যন্ত মোট ১৩৯ জন শনাক্ত হয়েছে। এরপরে রয়েছে সোনাগাজীতে ১০৫জন, ছাগলনাইয়ায় ৯০জন, পরশুরামে ৩১জন ও ফুলগাজীতে ৩৪জন। এছাড়া আরও ১২জন রয়েছেন ফেনী জেলার বাইরের বাসিন্দা, ফেনীতে তাদের নমুনা পরীক্ষা করা হয়েছিল।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, বর্তমানে ৪০ জন করোনা রোগী ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। ১৭জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। সূত্র আরও জানায়, এ পর্যন্ত সংগৃহীত মোট ৪ হাজার ৪৫০টি নমুনার মধ্যে মধ্যে ৩ হাজার ৩৬৯টি নমুনার ফল পাওয়া গেছে।
১৬ এপ্রিল জেলার ছাগলাইনাইয়া উপজেলায় এক যুবকের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর আগে ১৩ জুন ফেনীতে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৫৫জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়।
বাসস/সংবাদদাতা/১৫২০/কেজিএ