নাটোরে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষাথীদের বৃত্তি প্রদান

244

নাটোর, ২৪ জুন, ২০২০ (বাসস) : উচ্চ শিক্ষায় অধ্যয়নরত জেলার ৩১ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীর জন্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দকৃত প্রত্যেককে ২৫ হাজার টাকা করে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। আজ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের হাতে প্রধান অতিথি হিসেবে বৃত্তির চেক তুলে দেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।
অনাড়ম্বর এই বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের মানুষের কল্যাণে নিবেদিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল শ্রেণী পেশার মানুষকে সাথে নিয়ে দেশের উন্নয়ন নিশ্চিত করতে চান। কোন ব্যক্তি বা গোষ্ঠি যেন অনগ্রসর না থাকে-এই চিন্তাধারায় অনগ্রসর বিভিন্ন জনগোষ্ঠিকে এগিয়ে নিতে কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। উন্নয়নের এই ¯্রােতধারায় সম্পৃক্ত করতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের জন্য বৃত্তি এবং অসহায় ব্যক্তিদের জন্য অনুদান ও বিভিন্ন ভাতার ব্যবস্থা করা হয়েছে। নৃ-গোষ্ঠির শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশের সেবায় নিয়োজিত হবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জজ কোর্টের পি পি এডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মুর্তোজা আলী বাবলু এবং শিক্ষার্থীদের মধ্যে তপু এক্কা ও সীমা রাণী ওরাও।