বাসস দেশ-৩৯ : হেলাল হত্যা : রূপমের স্বীকারোক্তিমুলক জবানবন্দি

216

বাসস দেশ-৩৯
রূপন-জবানবন্দি
হেলাল হত্যা : রূপমের স্বীকারোক্তিমুলক জবানবন্দি
ঢাকা, ২৩ জুন, ২০২০ (বাসস): রাজধানীর দক্ষিণখানের ক্ষুদ্র ব্যবসায়ি হেলাল উদ্দিন হত্যা মামলায় গ্রেফতারকৃত তার বন্ধু চার্লস রূপম সরকার হত্যার দায় স্বীকার করে আদালতে আজ স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।
মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে রূপম এ হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয়ার পর তাকে কারাগারে পাঠানো হয়।
দুই দিনের রিমান্ডে হত্যা দায় স্বীকার করায় রূপমকে আজ ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। তিনি সেচ্ছায় হত্যা কান্ডের দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক আবু সাঈদ। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন।
দক্ষিণখান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মাহমুদুল হাসান বাসসকে বিষয়টি নিশ্চিত করেছেন।
এরআগে রাজধানীর গাবতলী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। সোমবার রূপমের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম আদালত।
১৫ জুন হেলাল নামে ওই তরুণ ব্যবসায়ির টুকরো লাশের দুই অংশ দক্ষিণখান ও বিমানবন্দর এলাকা থেকে উদ্ধার করা হয়। পরদিন দক্ষিণখানের একটি খালি প্লট থেকে উদ্ধার করা হয় হেলালের মাথা।
ঘটনার পরদিন হেলালের বড় ভাই মো. হোজায়াফা বাদি হয়ে দক্ষিণখান থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন।
এ ঘটনায় ইতোমধ্যে নিহত হেলালের বন্ধু চার্লস রূপম সরকারের স্ত্রী শাহীনা আক্তার ওরফে মনি সরকার (২৪) ও রূপমের শাশুড়ি রাশিদা আক্তারকে (৪৮) গ্রেফতার করা হয়েছে। তারা আদালতে হত্যার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৫৭/এএএ