কুমিল্লায় স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৫ জনকে জরিমানা

380

কুমিল্লা, ২৩ জুন, ২০২০ (বাসস) : সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করায় কুমিল্লার লালমাই উপজেলার ভুশ্চিবাজার, গৈয়ারভাঙ্গা বাজার ও বাগমারা বাজারে ১৫ জনকে ২২ হাজার ২শত টাকা জরিমানা ও সতর্ক করে দিয়ছে কুমিল্লা জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
আজ বেলা ১১ টায় সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা মনিটরিং এর জন্য কুমিল্লা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আবদুল মান্নান লালমাইয়ের বিভিন্ন বাজারে আকস্মিক মোবাইল কোর্ট পরিচালনা করেন।
ম্যাজিষ্ট্রেট গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা তদারক করেন এবং চালক ও যাত্রীদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। স্বাস্থ্যবিধি মেনে দোকানে ক্রয়বিক্রয় করার জন্য ও বিকেল চারটার পর দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয়। এ সময় সহায়তা করেন লালমাই থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি টহল দল।
কুমিলল্লা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আবদুল মান্নান বলেন, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করে অযথা হাট বাজারে ঘুরাঘুরি করার কারণে এমন ১৫ ব্যক্তিকে নগদ ২২ হাজার ২০০ টাকা জরিমানা ও সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। এই অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।