বাসস দেশ-২৫ : খানবাহাদুর আহ্ছানউল্লা স্বর্ণপদক পাচ্ছেন ব্যারিস্টার রফিক-উল হক

229

বাসস দেশ-২৫
স্বর্ণপদক-রফিক
খানবাহাদুর আহ্ছানউল্লা স্বর্ণপদক পাচ্ছেন ব্যারিস্টার রফিক-উল হক
ঢাকা,২২ জুলাই,২০১৮(বাসস) :-ব্যারিস্টার রফিক-উল হককে খানবাহাদুর আহ্ছানউল্লা স্বর্ণপদক -২০১৭ প্রদানের জন্য নির্বাচন করেছে ঢাকা আহ্ছানিয়া মিশন।
সমাজের বিভিন্ন সেক্টরে কর্মরত জাতীয় পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত এগার সদস্যের একটি জুরি বোর্ড সর্বসম্মতিক্রমে ব্যারিস্টার রফিক-উল হককে এই পদক প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে আজ মিশনের এক সংবাদবিঞ্জপ্তিতে জানানো হয় ।
এতে বলা হয়, শ্রীঘ্রই এই পুরস্কার আনুষ্ঠানিকভাবে তাঁর হাতে তুলে দেয়া হবে। এই পদকের মূল্যমান ২ ভরি পরিমাণ একটি স্বর্ণপদক, নগদ দুই লক্ষ টাকা, মনোগ্রাম সম্বলিত একটি ক্রেস্ট এবং একটি সনদপত্র
ব্যারিস্টার রফিক-উল হক দেশের আইন পেশায় অবস্থানের পাশাপাশি আন্তর্জাতিক আর্বিটেশন কোর্ট (প্যারিস) এর একজন সদস্য। দেশের বিভিন্ন আইন প্রণয়নে সম্পৃক্ততাসহ আইন পেশায় নিজেকে নিয়োজিত এবং সেবামূলক বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্য দিয়ে দেশের আইন সংস্কার কাজে প্রত্যক্ষভাবে ভূমিকা রেখেছেন তিনি।
উল্লেখ্য,ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা খানবাহাদুর আহ্ছানউল্লা’র নামে ১৯৮৬ সাল থেকে এ পুরস্কার প্রদান করে আসছে সংগঠনটি। জাতীয় পর্যায়ে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ এ পর্যন্ত ২৫ জন ব্যাক্তিকে এই স্বর্ণপদক দেয়া হয়েছে।
বাসস/সবি/এসএস/১৮৩০/-আসচৌ