বাসস দেশ-৩০ : আর্মি ওয়েলফেয়ার ট্রাষ্ট প্রতিষ্ঠিত আস্থা লাইফ ইন্সুরেন্সের যাত্রা শুরু

152

বাসস দেশ-৩০
আস্থা-লাইফ-ইন্সুরেন্স
আর্মি ওয়েলফেয়ার ট্রাষ্ট প্রতিষ্ঠিত আস্থা লাইফ ইন্সুরেন্সের যাত্রা শুরু
ঢাকা, ২৩ জুন, ২০২০ (বাসস) : আর্মি ওয়েলফেয়ার ট্রাষ্ট প্রতিষ্ঠিত আস্থা লাইফ ইন্সুরেন্সের কার্যক্রম শুরু হয়েছে।
সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ কোম্পানির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। একই সাথে তিনি আস্থা লাইফ ইন্সুরেন্সের একটি বীমা পলিসির প্রথম গ্রাহক হিসেবে নিবন্ধিত হয়েছেন।
আস্থা লাইফ ইন্সুরেন্স আর্মি ওয়েলফেয়ার ট্রাষ্ট প্রতিষ্ঠিত একটি জীবন বীমা কোম্পানি। এটি বাংলাদেশের সর্বপ্রথম জীবন বীমা কোম্পানি, যা সশস্ত্রবাহিনী ও আধা সামরিক বাহিনীর সদস্যদের পাশাপাশি সাধারণ জনগণের আর্থিক ঝুঁকি নিরসন ও ভবিষ্যৎ নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য জীবন বীমার সুবিধা প্রদান করছে।
আইএসপিআর’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে।
সেনাবাহিনী প্রধান বীমা শিল্পের উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা শ্রদ্ধাভরে স¥রণ করেন।
তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে আস্থা লাইফ ইন্সুরেন্স কোম্পানী প্রতিষ্ঠার অনুমোদন প্রদানের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।
তিনি আশা ব্যক্ত করেন যে, আস্থা লাইফ বীমা খাতে চিহ্নিত সমস্যাগুলো দূরীকরণের সকল উদ্যোগ গ্রহণ করবে। বাংলাদেশ সেনাবাহিনীর সুনাম, সাংগঠনিক দক্ষতা, বিশ্বস্ততা এবং স্বচ্ছতার প্রতিফলন ঘটিয়ে আস্থা লাইফ দেশের জীবন বীমা খাতকে আরও শক্তিশালী, আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে বদ্ধ পরিকর।
ইতোমধ্যে ব্রিগেডিয়ার জেনারেল মো. মনিরুল গণি প্রথমবারের মত ব্যবস্থা পরিচালক হিসেবে আস্থা লাইফ ইন্সুরেন্স কোম্পানীতে যোগদান করেছেন।
আইএসপিআর’র বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জনগণের নিরাপত্তায় সদা অগ্রমান। দেশের বৃহত্তর স্বার্থে এবং প্রয়োজনে সশস্ত্রবাহিনী ও আধা সামরিক বাহিনীর সদস্যগণ প্রায়শই ঝুঁকিপূর্ণ দায়িত্বে দেশের অভ্যন্তরে ও আন্তর্জাতিক পরিমন্ডলে নিয়োজিত থাকেন। দায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ে উল্লেখযোগ্য সংখ্যক সদস্য নানা ধরনের ঝুঁকিপূর্ণ কার্যক্রমে অংশ নিতে গিয়ে গুরুতর আহত এমনকি মৃত্যুবরণও করেছেন। প্রচলিত বীমা ব্যবস্থায় এই ঝুঁকিপূর্ণ কার্যক্রমে নিয়োজিত সদস্যদের জীবন বীমার আওতায় নেওয়ার ক্ষেত্রে সীমাবদ্ধতা রয়েছে। এ অবস্থা নিরসনে উল্লেখিত ঝুঁকিপূর্ণ কার্যক্রমে নিয়োজিত সামরিক ও আধা সামরিক বাহিনীর সদস্যদের এবং তাদের পরিবারবর্গের আর্থিক নিরাপত্তার পাশাপাশি সাধারণ জনগণের ভবিষ্যৎ ও আর্থিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্মি ওয়েলফেয়ার ট্রাষ্টকে আস্থা লাইফ ইন্সুরেন্স কোম্পানী প্রতিষ্ঠার অনুমোদন দিয়েছেন।
বাসস/ আইএসপিআর/এমএন/১৯৪২/এএএ