বাসস ক্রীড়া-৪ : সমালোচনার মুখে জকোভিচ

100

বাসস ক্রীড়া-৪
টেনিস-জকোভিচ
সমালোচনার মুখে জকোভিচ
প্যারিস, ২৩ জুন ২০২০ (বাসস) : আন্তর্জাতিক কোন টুর্নামেন্ট এখনো পর্যন্ত কোর্টে না ফিরলেও প্রদর্শণী টুর্নামেন্ট আয়োজন করে এখন সকলের কাছে সমালোচনার পাত্র হয়েছেন বিশে^র এক নম্বর তারকা নোভাক জকোভিচ। তার আয়োজিত আদিরা ট্যুরে খেলতে গিয়ে গ্রিগর দিমিত্রভের পর এবার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ক্রোয়েশিয়ার বর্না কোরিচও করোনায় আক্রান্ত হয়েছেন।
রোববার টুর্নামেন্টের ফাইনাল ক্রোয়েশিয়ায় অনুষ্ঠিত হবার কথা থাকলেও তা বন্ধ করে দেয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে টেনিস সমর্থকরা জকোভিচকে এ ধরনের দায়িত্বহীনতা ও অবহেলার জন্য সমালোচনা করেছেন। এ জন্য জকোভিচকে অবশ্যই লজ্জিত হওয়া প্রয়োজন বলেও অনেকে টুইট করেছেন। আরেকজন লিখেছেন, ‘এখনই জকোভিচকে গ্রেফতার করুন। সে একজন আসামী।’
এই টুর্নামেন্টে জকোভিচ ছাড়াও আরো অংশ নিয়েছেন বিশে^র তিন নম্বর খেলোয়াড় ডোমিনিক থিয়ম, সাবেক ইউএস চ্যাম্পিয়ন মারিন সিলিচ ও সপ্তম র‌্যাঙ্কধারী আলেক্সান্দার জেভরেভ ও ফিলিপ ক্রাজিনোভিচ।
করোনার কারনে বিশ^জুড়ে বন্ধ হয়ে গেছে বিভিন্ন টেনিস ট্যুর। আগামী ১৪ আগস্ট থেকে এটিপি ট্যুর পুনরায় শুরু হবার কথা রয়েছে। এছাড়া ৩১ আগস্ট থেকে নির্ধারিত সূচী অনুযায়ী ইউএস ওপেনও শুরু হবে।
শুধুমাত্র সমর্থকরাই নন, বেশ কয়েকজন শীর্ষ সারির খেলোয়াড়ও জকোভিচের এই টুর্নামেন্ট নিয়ে সমালাচনা করেনে। এর মধ্যে অন্যতম হলেন অস্ট্রেলিয়ান তারকা নিক কিরগিওস।
বাসস/নীহা/১৬৫৫/স্বব