বাসস দেশ-২২ : বিআরটিএ’র সাবেক সহকারী পরিচালকসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দুদকের

175

বাসস দেশ-২২
দুদক-চার্জশিট অনুমোদন
বিআরটিএ’র সাবেক সহকারী পরিচালকসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দুদকের
ঢাকা, ২২ জুলাই, ২০১৮ (বাসস) : ভূয়া রেকর্ডপত্র তৈরি করে রেজিস্ট্রেশন বিহীন ১৭টি বিআরটিএ গাড়ি মানিকগঞ্জ সার্কেলে অন্তর্ভুক্তির অপরাধে বিআরটিএ’র মানিকগঞ্জ সার্কেলের সাবেক সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ার) মো. আব্দুল হান্নানসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সম্প্রতি রাজধানীর সেগুনবাগিচার দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ অনুমোদন দেয়া হয় বলে জানান দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রবণ কুমার ভট্টাচার্য।
তিনি জানান, ভূয়া রেকর্ডপত্র তৈরি করে রেজিস্ট্রেশন বিহীন ১৭টি বিআরটিএ গাড়ি মানিকগঞ্জ সার্কেলে অন্তর্ভুক্তির অভিযোগে ২০১৬ সালের ১৭ অক্টোবর মানিকগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সালাম আলী মোল্লা বাদি হয়ে এ মামলা করেন।
আসামিরা হলেন, বিআরটিএ, মানিকগঞ্জ সার্কেলের সাবেক সহকারী পরিচালক (ইঞ্জি:) মো. আব্দুল হান্নান ,
ঢাকা মেট্রো সার্কেল-২ এর সাবেক সহকারী পরিচালক (ইঞ্জি) মো. এনায়েত হোসেন মন্টু ও সাবেক সহকারী পরিচালক (ইঞ্জি.) মো. জয়নাল আবেদীন চৌধুরী, সাভারের জুয়েল আহমেদ এবং নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার মো. ইয়াকুব ভূইয়া।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, এনায়েত হোসেন মন্টু, জয়নাল আবেদিন ও আব্দুল হান্নান পরস্পর যোগসাজসে ভূয়া রেকর্ডপত্র সৃজন করে রেজিস্ট্রেশন বিহীন গাড়ি বিআরটিএ, মানিকগঞ্জ সার্কেলে অন্তর্ভুক্ত করায় তারা দুর্নীীত প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করেছেন।
আসামি জুয়েল আহমেদ ও মো. ইয়াকুব ভূইয়া একই অপরাধে তাদের সহায়তা করে বলে এজাহারে উল্লেখ করা হয়।
শিগগিরই এ ব্যাপারে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে বলে জানান দুদকের এ কর্মকর্তা।
বাসস/এফএইচ/১৮২৫/কেজিএ