বাসস ক্রীড়া-৯ : ফুটবল থেকে অবসর নিতে যাচ্ছেন জন টেরি

218

বাসস ক্রীড়া-৯
ফুটবল-জন টেরি-অবসর
ফুটবল থেকে অবসর নিতে যাচ্ছেন জন টেরি
লন্ডন, ২২ জুলাই ২০১৮ (বাসস) : আন্তর্জাতিক অফুটবল থেকে আগেই অবসর নিয়েছিলেন সাবেক ইংলিশ ফুটবল তারকা জন টেরি। এবার ক্লাব ফুটবল থেকেও অবসর নিতে যাচ্ছেন চেলসি ও এ্যাস্টন ভিলার সাবেক এই ডিফেন্ডার। খেলোয়াড়ী জীবন থেকে অবসর নেয়ার পর স্কাই স্পোর্টসে কাজ করতে কিংবা ব্যবস্থাপনার কাজে যোগ দিতে চান তিনি।
চ্যাম্পিয়নশীপ প্লে-অফের ফাইনালে ফুলহ্যামকে হারাতে ব্যর্থ হয়ে এ্যাস্টন ভিলা ছেড়ে চলে যান টেরি। ওই ফলাফলের কারণে অন্তত আরো একটি মৌসুম প্রিমিয়ার লীগের বাইরে কাটাতে হবে ক্লাবটিকে।
তবে ৩৭ বছর বয়সেও অন্তত আরো একটি মৌসুম খেলার জন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রস্তাব পাচ্ছেন টেরি। তবে ওই সব সুযোগ প্রত্যাখ্যান করছেন তিনি। দ্য সানডে মিররে বলা হয়েছে, ফুটবল থেকে অবসরে যাচ্ছেন টেরি।
এদিকে স্কাই স্পোর্টস থেকে থিয়েরি অঁরি চলে যাবার পর ওই নেটওয়ার্কটি একজন নতুন তারকা ফুটবলার নিয়োগ করতে চায়। আর ঘরোয়া এবং আন্তর্জাতিক ফুটবল খেলার অভিজ্ঞতা সম্পন্ন টেরি ওই পদের জন্য দারুণ উপযুক্ত। চেলসির হয়ে প্রিমিয়ার লীগও ও চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের অভিজ্ঞতাও রয়েছে টেরির।
সাবেক সতীর্থ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড অবশ্য এরই মধ্যে শুরু করেছেন তার কোচিং ক্যারিয়ার। যোগ দিয়েছেন ডার্বি কাউন্টিতে। তার জাতীয় দল সতীর্থ স্টেভেন জেরার্ড এসপিএলের দল রেঞ্জার্সের দায়িত্ব নিয়েছেন। তাই নিজেকেও ওই পথে নিয়ে যেতে চান টেরি। আর পছন্দমত দায়িত্ব না পাওয়া পর্যন্ত স্কাই স্পোর্টসের ওই দায়িত্বটিকেই উপযুক্ত মনে করছেন তিনি।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮১৫/মোজা/স্বব