বাসস ক্রীড়া-৮ : এশিয়ান গেমস স্টেডিয়ামের ক্ষতিসাধন করেছে ইন্দোনেশীয় ফুটবল ভক্তরা

193

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইন্দোনেশিয়া-এশিয়াড
এশিয়ান গেমস স্টেডিয়ামের ক্ষতিসাধন করেছে ইন্দোনেশীয় ফুটবল ভক্তরা
পালেমবাং (ইন্দোনেশিয়া), ২২ জুলাই ২০১৮ (বাসস/এএফপি) : ইন্দোনেশিয়ার ঘরোয়া লীগের ক্ষুব্ধ ফুটবল সমর্থকরা এশিয়ান গেমসের জন্য প্রস্তুতকৃত স্টেডিয়াম ভাঙচুর করেছে। এক কর্মকর্তা জানান, ক্ষুব্ধ সমর্থকরা স্টেডিয়ামের প্লাস্টিকের চেয়ার ভেঙ্গে ফেলে এবং তা মাঠের ভিতরে ছুঁড়ে মেরেছে ।
সুমাত্রা দ্বীপের পালেমবাংয়ে অবস্থিত জেলোরা শ্রীভিজাভা স্টেডিয়ামে বিক্ষুব্ধ দর্শকরা শনিবার বিকেলে শ্রীভিজাভা এফসি বনাম অ্যারেমা এফসির মধ্যকার ম্যাচ চলাকালে এমনটি ঘটিয়েছে।
ছবিতে দেখা যায় এশিয়ান গেমসের জন্য এ্যাথলেটিকস ট্র্যাক তৈরী করা স্টেডিয়ামে রংবেরংয়ের চেয়ারগুলো ছুঁড়ে ফেলে দেয়া হয়েছে স্টেডিয়ামের ভেতর। স্টেডিয়ামের নিরাপত্তা পরিদর্শক রাসলি নবি এএফপিকে বলেন, ‘খেলা চলাকালে স্টেডিয়ামে দর্শকদের এমন আচরণে আমরা খুবই হতাশ। আমরা প্রায় ১০ বছর ধরে এখানে দায়িত্ব পালন করছি। কিন্তু গতকালের মতো সিট ভেঙ্গে ফেলার ঘটনা আর কখনো ঘটেনি।’
এশিয়ান গেমসের জন্য স্টেডিয়ামটি সংস্কার করা হয়েছিল। আগামী ১৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পালেমবাং ও রাজধানী জাকার্তায় অনুষ্ঠিত হবে এই গেমস। এ উপলক্ষে ভেন্যু, ভবন ও সড়ক বড় করা এবং ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন কাজ করতে এমনিতেই ঘাম ঝড়াতে হচ্ছে ইন্দোনেশিয়াকে। শনিবার ম্যাচ চলাকালে প্রায় ৩৩৫টি আসন ভেঙ্গে ফেলেছে বিক্ষুব্ধ ফুটবল দর্শকরা। বিদেশ থেকে আমদানী করা এসব আসনের অন্তত অর্ধেক মেরামত করা যাবেনা। নতুন করে পুন:স্থাপন করতে হবে।
আসন্ন এশিয়াডে এশিয়ার ৪৫টি দেশের আনুমানিক ১১ হাজার অ্যাথলেট ও ৫ হাজার কর্মকর্তা অংশ নিবে বলে আশা করা হচ্ছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮১০/মোজা/স্বব