বাসাস দেশ-৯ : চট্টগ্রামে আরও ২১৭ জন করোনা আক্রান্ত

138

বাসাস দেশ-৯
চট্টগ্রাম-করোনা-শনাক্ত
চট্টগ্রামে আরও ২১৭ জন করোনা আক্রান্ত
চট্টগ্রাম, ২৩ জুন ২০২০ (বাসস) : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ২১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।
এ সময় করোনায় মারা গেছে ৪ জন। এরমধ্যে নগরে ৩ জন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মারা গেছে মোট ১৪৮ জন।
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯২৬ জনের নমুনা পরীক্ষা করে আরও ২১৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে ১৬৪ জন নগরের ও ৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ৬৯৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৭৯৪ জন।
মঙ্গলবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, সোমবার রাত পর্যন্ত ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৬৪ জনের নমুনা পরীক্ষায় ৫৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এরমধ্যে ২৯ জন নগরের ও ২৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৯ জন নগরের ও ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৯ জন ও বিভিন্ন উপজেলার ১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে সোমবার রাত পর্যন্ত ২৯০ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭২ জন নগরের ও ৪ জন উপজেলার।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২৫ জন ও উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।
এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৩ জনের মধ্যে লোহাগাড়ার ৬, সাতকানিয়ার ৫, বাঁশখালীর ৮, চন্দনাইশের ৭, পটিয়ার ৪, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ৯, হাটহাজারীতে ৫ ও সীতাকুন্ডের ৪ জন রয়েছেন।
বাসস/জিই/কেএস/এফএইচ/১৪১০/অমি