নোয়াখালীর হাতিয়ায় অগ্নিকান্ডে ২ জন নিহত

119

নোয়াখালী, ২৩ জুন, ২০২০ (বাসস) : জেলার হাতিয়া উপজেলার চেয়ারম্যানঘাট বাজারে গতরাতে একটি তেলের দোকানে আগুন লেগে ২ জন নিহত ও ১ জন দগ্ধ হয়েছে। দ্রুত ছড়িয়ে পড়া আগুনে ১৬ টি দোকান পুড়ে গেছে।
নিহতরা হলেন, জেলার চৌমুহনী পৌরসভার ৫ নং ওয়ার্ডের মহিবুল ইসলাম নিপু (৩৬) ও দরবেশের বাজারের মো. রহমত উল্যাহ (৩২) এবং দগ্ধ হয়েছেন হাতিয়ার আলী বাজারের খালেদ হাসান (৫৫)।
সুবর্ণচর ফায়ার সার্ভিস স্টেশন এর ইনচার্জ মো. নূরনবী জানান, খবর পেয়ে, সুবর্ণচরের ২টি ও মাইজদী ফায়ার সার্ভিসের ২টিসহ মোট ৪ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। মহিবুল ইসলাম নিপুর তেল দোকান থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা সম্ভব হয়নি।
চেয়ারম্যানঘাট বাজারের সভাপতি মো. জামশেদ জানান, সোমবার রাতে রাত ১০ টায় চেয়ারম্যানঘাট বাজারের মহিবুল ইসলাম নিপুর তেল দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় বাজারে থাকা লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। আগুন দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে তেল দোকান, ১০টি মুদি দোকান, কাপড় দোকান, ওষুধের দোকান, মোবাইল দোকান, ইলেকট্রনিক্স ও চা দোকানসহ অন্তত ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। আগুনে মহিবুল ইসলাম নিপু ও মো. রহমত উল্যাহ দগ্ধ হয়ে মারা যায় এবং খালেদ হাসান দগ্ধ হয়। দগ্ধ খালেদ হাসানকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হয়।
নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম, জানান, দগ্ধ খালেদ হাসানের শরীরের ৭০ শতাংশ পুড়ে যাওয়ায়, তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।